তৃণমূলে ফেরা শুধু সময়ের অপেক্ষা, কুণাল ঘোষের বাড়িতে রাজীব

ডেস্ক: তৃণমূলের রাজীবের প্রত্যাবর্তন কি শুধুই সময়ের অপেক্ষা! জল্পনা বাড়িয়ে শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুণাল ঘোষের বাড়িতে রাজীব বন্দ্যোপাধ্যায় । যাচ্ছে, আগামী সপ্তাহে বেশ কয়েকজন নেতা ও জনপ্রতিনিধি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। সেই তালিকায় রয়েছেন রাজীবও।


বিধানসভা ভোটে হারের পর একাধিক তৃণমূল নেতা বিজেপিতে আসারা ইচ্ছা প্রকাশ করেছেন। ইতিমধ্যেই মুকুল রায় ও তাঁর ছেলে শুভ্রাংশু তৃণমূলে যোগ দিয়েছেন। এরপর শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ কুণাল ঘোষের বাড়িতে যান রাজীব বন্দ্যোপাধ্যায়। এমনিতেই বেশ কিছুদিন থেকে শোনা যাচ্ছিল রাজীব হয়তো এবার তাঁর পুরনো দলে ফিরবেন। শনিবারে তাঁর কুণালের সঙ্গে সাক্ষাৎ সেই জল্পনাকে আরও জোরালো করল। যদিও এনিয়ে তৃণমূলের পক্ষ থেকে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি। এখনও পর্যন্ত দুই নেতার মধ্যে বৈঠক চলছে।


শুক্রবার তৃণমূল ভবনে তৃণমূল নেত্রী জানিয়েছিলেন, অনেকে আসতে চাইছেন। তবে সকলকে নেওয়া হবে না। চরমপন্থী ও নরমপন্থী রয়েছে। যাঁরা দলকে নিম্নরুচির আক্রমণ করেছেন, তাঁদের নেওয়া হবে না। মুকুল রায় নির্বাচনের সময় দলবিরোধী একটা কথাও বলেননি বলে স্মরণ করিয়ে দিয়েছেন তৃণমূল নেত্রী। তৃণমূল সূত্রে খবর, কাদের নেওয়া হবে, সেই দায়িত্ব কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম ও অভিষেক বন্দ্যোপাধ্যায়দের দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন: মুকুলের প্রত্যাবর্তন, ঘরের ছেলে ঘরে ফিরল, বললেন মমতা


এর আগে বিজেপির সমালোচনা করে ফেসবুকে পোস্ট করেন রাজীব। রাজীব লিখেছিলেন,”সমালোচনা তো অনেক হল… মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা। ”

Related posts

হাজি নুরুল জেতার পর মমতার প্রথম ভিজিট সন্দেশখালি, ঘোষণা বসিরহাটে

নন্দীগ্রামে প্রচারে গিয়ে ‘ চোর ‘ স্লোগান শুনলেন শুভেন্দু

দেশের ৪৯টি আসনে ভোটের হার ৬০.০৯ শতাংশ, পশ্চিমবঙ্গের সাতটি আসনে ৭৪.৬৫ শতাংশ