আফগানিস্তান নিয়ে কেন্দ্রের ভূমিকা প্রশংসনীয়, দিব্যেন্দু

ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। আফগানিস্তান নিয়ে লেখা চিঠিতে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসাও করলেন তিনি।  শুধু তাই নয়, মোদীর কাজের জন্যে গর্বিত তিনি। তৃণমূল সাংসদের চিঠি নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে নয়া জল্পনা।


যেভাবে দুঃসাহসিক অভিযানের মাধ্যমে ভারতীয়দের কাবুল থেকে ফিরিয়ে আনা হয়েছে সেজন্যে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে কার্যত স্যালুট জানিয়েছেন সাংসদ। বিদেশমন্ত্রী এস জয়শংকর যেভাবে প্রতি মূহূর্তে ভারতীয়, আফগান শিখ ও হিন্দুদের সঙ্গে যোগাযোগ রেখেছেন সেকথাও চিঠিতে উল্লেখ করেছেন দিব্যেন্দু অধিকারী। 


মোদীকে লেখা ওই চিঠিতে তিনি লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আরও একবার আপনি আমাদের গর্বের কারণ হলেন। আফগানিস্তানে তালিবানদের প্রবেশের পর প্রবাসী ভারতীয় ও কূটনীতিকদের যে পদক্ষেপ করেছেন, তা উল্লেখযোগ্য। আপনার নেতৃত্বে বিদেশ মন্ত্রক যে বিচক্ষনতার পরিচয় দিয়েছে, তা অনস্বীকার্য। আফগানিস্তানের শিখ বা হিন্দু সম্প্রদায়ের জন্য যে বার্তা আপনি দিয়েছেন, তা নজিরবিহীন। তাঁদের সুরক্ষার জন্য সব কিছু করতে তৎপর আপনার সরকার।’ এছাড়াও আফগানবাসীদের ভারতে থাকার জন্য যে ফাস্ট ট্র্যাক ভিসার নির্দেশ দেওয়া হয়েছে, তারও প্রশংসা করেন দিব্যেন্দু। তিনি লিখেছেন, ‘আপনার এই সদর্থক পদক্ষেপ আগামী কয়েক দশক ধরে উদাহরণ হয়ে থাকবে।’

আরও পড়ুন: ইসলাম আইন মেনেই নারী স্বাধীনতা, বাধ্যতামূলক নয় বোরখা! ঘোষণা তালিবানের


প্রধানমন্ত্রীকে লেখা প্রত্যেক ক্ষেত্রে ভুয়সী প্রশংসা করা হয়েছে। আর তাতেই অন্য গন্ধ পেতে শুরু করেছেন তৃণমূল নেতৃত্ব। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে না চাননি। অন্যদিকে বিষয়টিকে নিয়ে খুব গুরুত্ব দিতেও নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Related posts

এসএসসি চাকরি বাতিল মামলায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের, বেতন ফেরতেও অন্তবর্তী স্থগিতাদেশ

‘কারা বৈধ, তালিকা আছে’, চাকরি বাতিল মামলায় সুপ্রিম কোর্টে জানাল এসএসসি

আজ রাজ্যের ৪ কেন্দ্রে ভোটগ্রহণ, জানুন বিস্তারিত