ফের বৃষ্টির পূর্বাভাস! একাধিক জেলায় সতর্কতা?

ডেস্ক: দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গেও হবে প্রবল বৃষ্টি। থাকবে মেঘলা আকাশ। ফের নিম্নচাপ ঘনাচ্ছে সাগরে। হাওয়া অফিস জানিয়েছে ওড়িশা উপকূলে ঘনীভূত হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। তার সঙ্গে রয়েছে মৌসুমী অক্ষরেখাও। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখার জোড়া ফলায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। তবে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। বজায় থাকবে অস্বস্তিকর গরম। উত্তরবঙ্গের একাধিক জেলাতেও বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।


কলকাতায় আজ, বুধবার আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমানেও প্রবল বজ্রপাত সহ বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। সকাল থেকেই মেঘলা আকাশ রয়েছে জেলাগুলিতে। বজ্রগর্ভ মেঘের সঞ্চার হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও দুই বর্ধমানে।

আরও পড়ুন: করোনার জেরে আগামী বছরও উচ্চ মাধ্যমিক বাতিল হলে নতুন পদ্ধতিতে মূল্যায়ণ, ঘোষণা সংসদের


দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার সহ একাধিক জেলায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামিকাল পর্যন্ত বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে। আলিপুরদুয়ারে মাঝারি বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। গত কয়েক সপ্তাহে উত্তরবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টি হয়েছে। তার জেরে একাধিক জায়গায় ধস নেমেছিল। বেশ কয়েকজন শ্রমিকের মৃত্যুও হয়েছে ধসের কারণে। বৃষ্টির কারণে উত্তরবঙ্গের নদীগুলি ফুলে ফেঁপে উঠেছে।

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন