প্রথম পাতা খবর কবে চালু হচ্ছে রুবি থেকে নিউ গড়িয়া মেট্রো

কবে চালু হচ্ছে রুবি থেকে নিউ গড়িয়া মেট্রো

50 views
A+A-
Reset

কলকাতা: অবশেষ ঘটতে চলেছে দীর্ঘ প্রতীক্ষার অবসান? সবকিছু ঠিকঠাক থাকলে ১৭ এপ্রিল কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) রুটে বাণিজ্যিক ভাবে চাকা গড়াবে মেট্রোর চাকা। অর্থাৎ এই রুটে যাত্রী পরিবহণের সূচনা হবে ওইদিন। তার আগে আগামী ১৪ এপ্রিল, চৈত্র সংক্রান্তির দিনে শহরের চতুর্থ মেট্রো করিডরের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

সূত্রের দাবি, ১৪ এপ্রিল প্রধানমন্ত্রী অসম থেকে উত্তর-পূর্ব ভারতে প্রথম বন্দে ভারত ট্রেনের সূচনা করবেন। সেই সূত্রে আগামী ১৪ এপ্রিল ‘এক ঢিলে দুই পাখি’ মারার তত্ত্ব রেলকর্তাদের বাড়তি আশাবাদী করেছে। সংশ্লিষ্ট মহলের দাবি, ১৪ এপ্রিল শুক্রবার। এই ধরনের নয়া রুটে শনি ও রবিবার মেট্রো পরিষেবা বন্ধ থাকে। তাই ১৭ এপ্রিল থেকে এই রুটে মেট্রো বাণিজ্যিক দৌড় শুরু করবে। যদিও সরকারি ভাবে এখনও উদ্বোধনের দিনক্ষণ জানানো হয়নি।

প্রসঙ্গত, গত শনিবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ হয়ে রুবি পর্যন্ত রুটের ভাড়া ঘোষণা করেছেন মেট্রো কর্তৃপক্ষ। এই রুটে ন্যূনতম ভাড়া ৫ টাকা। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যেতে লাগবে ২০ টাকা। দক্ষিণেশ্বর পর্যন্ত সম্পূর্ণ যাত্রাপথের ভাড়া ৪৫ টাকা।

মেট্রো সূত্রে খবর, এই প্রথম কবি সুভাষ স্টেশনটি মেট্রোর কোনো জংশন স্টেশন হতে চলেছে। অর্থাৎ, দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া অবধি মেট্রোর সঙ্গে সংযুক্ত হয়ে যাবে নিউ গড়িয়া-রুবি। এক বার টিকিট কেটেই দু’টো মেট্রোয় চড়তে পারবেন যাত্রীরা। সেক্ষেত্রে মাঝে কোনো টিকিট কাটতে হবে না।

এখানে ক্লিক করে এক নজরে দেখে নিন রুবি থেকে নিউ গড়িয়া পর্যন্ত ভাড়ার তালিকা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.