প্রয়াত সাহারা প্রধান সুব্রত রায়

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন সুব্রত রায়। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবিটিস এবং ক্যান্সারে ভুগছিলেন। মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বইয়ে তাঁর মৃত্যু হয়। বুধবার লখনউয়ে তাঁর দেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

সাহারা ইন্ডিয়া পরিবার এক বিবৃতিতে বলেছে, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে সাহারা ইন্ডিয়া পরিবারের তরফে আমাদের মাননীয় সাহারশ্রী সুব্রত রায় সাহারার প্রয়াণের খবর জানানো হচ্ছে। সাহারশ্রীজি অত্যন্ত অনুপ্রেরণাদায়ক নেতা ছিলেন। তিনি অত্যন্ত দূরদর্শী ছিলেন। হাইপারটেনশন, ডায়াবিটিস, মেটাস্টিক ম্যালিগন্যান্সির (একধরনের ক্যানসার) মতো অসুস্থতার সঙ্গে লড়াই চলছিল। ২০২৩ সালের ১৪ নভেম্বর রাত ১০টা ৩০ মিনিটে তাঁর মৃত্যু হয়েছে।’

গত ১২ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সেখানেই মঙ্গলবার তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। রেখে গেলেন তাঁর স্ত্রী স্বপ্না রায়, দুই পুত্র সুশান্ত এবং সীমান্ত রায়কে।

আর্থিক, আবাসন, মিডিয়া, পরিষেবা সংক্রান্ত-সহ বিভিন্ন ক্ষেত্রে সাহারার ‘সাম্রাজ্য’ তৈরি করেছিলেন সুব্রত রায়। দীর্ঘদিন ভারতীয় ক্রিকেট দলের স্পনসর ছিল সাহারা গ্রুপ। দল ছিল আইপিএলেও। পরিচিত ছিলেন ‘সাহারশ্রী’ নামে। কিন্তু পরবর্তীতে সেই সাম্রাজ্যের পতন ঘটে। সেবি-র সঙ্গে দীর্ঘ আইনি লড়াই। তিহাড় জেলে ঠাঁই হয় ব্যবসায়ীর। পরে যদিও প্যারোলে মুক্তি পান। এত কিছুর পরেও নতুন উদ্যোগ নিতে পিছপা হননি। শেষ জীবনে বিদ্যুৎচালিত গাড়ির ব্যবসা দেখতেন তিনি।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে