আর বরদাস্ত নয় এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হবে, হাওড়া নিয়ে কড়া বার্তা মমতার

পয়গম্বর নিয়ে নূপুর শর্মা ও নবীন জিন্দালদের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে মুখর দেশ। এ রাজ্যের হাওড়ায় তাঁর প্রভাব সবচেয়ে বেশি। গত বৃহস্পতিবার থেকেই বিভিন্ন জায়গায় হিংসা ছড়িয়েছে হাওড়ায়। হিংসার জেরে আজকে উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারাও জারি করা হয়েছে। শুক্রবারের পর শনিবারও নতুন করে উত্তেজনা তৈরি হয় এই সব এলাকায়। জেলায় জেলায় এই তাণ্ডবের আবহে ফের মানুষকে শান্ত হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পরিস্থিতি মোকাবিলায় সেনা মোতায়েনের দাবি তুলেছেন শুভেন্দু, সৌমিত্ররা। জটিল অবস্থার মধ্যেই ফের হাওড়া নিয়ে বললেন মুখ্যমন্ত্রী। হাওড়ার হিংসা নিয়ে ট্যুইটে কড়া বার্তা দিয়েছেন। মুখ্যমন্ত্রী লেখেন, ‘আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে, তারা দাঙ্গা করাতে চায়- কিন্তু এসব বরদাস্ত করা হবে না। এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?’

উল্লেখ্য, হাওড়ার বিভিন্ন এলাকা বৃহস্পতিবার থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ করতে শুরু করেছে। নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল। অশান্তির পরিপ্রেক্ষিতে শান্তিরক্ষার জন্য় বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। দিনভর গণ্ডগোলের জেরে সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। তবে তাতে ভ্রূক্ষেপ নেই বিক্ষোভকারীদের। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছে। এদিকে হিংসার ঘটনার প্রেক্ষিতে ৭০ জনকে গ্রেফতার করল পুলিশ। হিংসাত্মক বিক্ষোভ, ভাংচুর, অগ্নিসংযোগ এবং সরকারি সম্পত্তির ক্ষতি এবং পুলিশ কর্মীদের উপর হামলার অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে। কড়া পদক্ষেপের লক্ষ্যে হাওড়া কমিশনারেট ও গ্রামীণ অংশে একঝাঁক আইপিএস নিয়োগ করেছে প্রশাসন। তারপর মুখ্যমন্ত্রীর কড়া বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন :

কলকাতায় আজও ঝড়-বৃষ্টির সম্ভাবনা

পয়গম্বর বিরোধী মন্তব্য, বিক্ষোভে উত্তাল দেশ, রাচিতে নিহত ২ আহত ১০

রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ রাজ্যপাল, রাতে রিপোর্ট তলব মুখ্যসচিবের কাছে

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়