খড়গপুর আইআইটি-তে ফের রহস্যমৃত্যু পড়ুয়ার, কারণ নিয়ে ধোঁয়াশা

খড়গপুর: ফের এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘিরে শিরোনামে উঠে এল আইআইটি খড়গপুর। বুধবার ভোরে লাল বাহাদুর শাস্ত্রী হল থেকে উদ্ধার হল ভিন রাজ্যের পড়ুয়ার ঝুলন্ত দেহ। মৃত ছাত্রের নাম কিরণ চন্দ্র।

জানা গিয়েছে, কিরণ চন্দ্র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের পড়ুয়া ছিলেন। বছর একুশের ওই পড়ুয়াকে ঝুলন্ত অবস্থায় দেখার পরই দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই পড়ুয়া তেলঙ্গনার বাসিন্দা। তাঁর পরিবারকে ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে পুলিশের তরফে।

দেহ ময়নাতদন্তের জন্য দেহ নিয়ে যাওয়া হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রাথমিক রিপোর্ট আসার পর মৃত্যু নিয়ে ধোঁয়াশা কাটবে বলে মনে করছে পুলিশ। আত্মহত্যা না কি অন্য কোনও কারণে মৃত্যু, তা খতিয়ে দেখতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, ঠিক এক বছর আগে, ১৪ই অক্টোবর খড়গপুর আইআইটির হস্টেল থেকে উদ্ধার হয় ফয়জান আহমেদের দেহ। বি.টেক মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এর তৃতীয় বর্ষের পড়ুয়া ছিল ফয়জান। অসমের তিনসুকিয়া থেকে পড়তে এসেছিল আইআইটি খড়গপুরে। এর পর, খড়গপুর আইআইটিতে রহস্যমৃত্যু হয় সূর্য দীপেন নামে এক পড়ুয়ার। কেরলের তিরবনন্তপুরমের বাসিন্দা সূর্য আইআইটি খড়গপুরে এসেছিলেন সামার ভ্যাকেশন ইন্টার্নশিপে। পরপর ছাত্রমৃত্যুর ঘটনা দেশের এই প্রথিতযশা শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রসুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।

Related posts

পূর্বপরিকল্পিত ঘটনা? নেপথ্যে শুভেন্দু?সন্দেশখালি স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!