হাওড়া ও শিয়ালদহ থেকে চলছে নিউ জলপাইগুড়ি গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন, বুকিং শুরু

কলকাতা: গ্রীষ্মে অতিরিক্ত ভিড়ের কারণে যাত্রীদের সমস্যার কথা ভেবে ২১৭টি গ্রীষ্মকালীন স্পেশাল ট্রেন চালানোর ঘোষণা করেছে ভারতীয় রেল। রাজ্যের হাওড়া ও শিয়ালদহের মতো স্টেশনগুলিতেও এই স্পেশাল ট্রেনগুলি চালানো হবে।

রেলের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাওড়া ও শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়ির জন্য জোড়া গ্রীষ্মকালীন স্পেশাল ট্রেন চালাবে রেল। গরমের সময় যাত্রীদের বাড়তি চাপের কথা মাথার রেখে পূর্ব রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হাওড়া ও শিয়ালদহ থেকে ১১টি করে মোট ২২টি স্পেশাল ট্রিপ চলবে নিউ জলপাইগুড়ি পর্যন্ত। আগামী ১৯ এপ্রিল থেকে ২৮ জুনের মধ্যে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি রুটে এই সামার স্পেশাল ট্রেন চলবে। এই বিশেষ ট্রেনে জেনারেল সেকেন্ড ক্লাস, স্লিপার ক্লাস এবং এসি কোচ থাকবে।

একই ভাবে আগামী ১৫ এপ্রিল থেকে ২৪ জুনের মধ্যে শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত এই সামার স্পেশাল ট্রেন পরিষেবা পাবেন যাত্রীরা। এই ট্রেনে এসি অ্যাকোমোডেশন থাকবে। বৃহস্পতিবার থেকে এই জোড়া ট্রেনের জন্য বুকিং প্রক্রিয়া শুরু করবে রেল। স্পেশাল এই ট্রেন পরিষেবার জন্য বাড়তি ভাড়া আদায় করা হবে। কোনওরকম ছাড় কিংবা তৎকাল কোটা এই ট্রেনের জন্য প্রযোজ্য নয়।রেলের কাউন্টার বা আইআরসিটিসি-র ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বুক করতে পারবেন।

Related posts

চাকরি বাতিলের রায়ে সায়, তবে মন্ত্রীসভার বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন