প্রথম পাতা খবর ভোররাতে বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু বিমানঘাঁটির টেকনিক্যাল এলাকা, তদন্তে বায়ুসেনা

ভোররাতে বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু বিমানঘাঁটির টেকনিক্যাল এলাকা, তদন্তে বায়ুসেনা

55 views
A+A-
Reset

ডেস্ক: ভোররাতে বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু বিমানঘাঁটির টেকনিক্যাল এলাকা। শনিবার রাত দুটো নাগাদ জম্মু বিমানবন্দরের টেকনিক্যাল অংশ থেকে পরপর দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। ঘটনায় আহত হয়েছেন বায়ুসেনার দু’জন মার্শাল। জানা গিয়েছে বায়ুসেনার স্টেশনের টেকনিকাল এরিয়াতে পরপর দুটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের মাত্রা খুব বেশি না হলেও বায়ুসেনার স্টেশনে কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ড্রোন ব্যবহার করে বিস্ফোরক আনা হয়েছিল। তবে বিস্ফোরণের ঘটনার পিছনে কে বা কারা জড়িত, তা এখনও জানা যায়নি।

জানা গিয়েছে রাত প্রায় ২টো নাগাদ পাঁচ মিনিটের ব্যবধানে পরপর দু’টি বিস্ফোরণের ঘটনা ঘটল বিমানবন্দরের টেকনিক্যাল  এলাকায়। ঘটনায় ২ সন্দেহভাজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। যদিও, এখনও পর্যন্ত কারওর হতাহতের খবর পাওয়া যায়নি ৷ এখনও পর্যন্ত গোটা ঘটনায় জখম হয়েছেন ২ জন। সঙ্গে সঙ্গে ওই অঞ্চলটি নিরাপত্তা বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয়েছে ৷ উচ্চ-আধিকারিক, পুলিশ আর ফরেনসিক বিশেষজ্ঞরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান ৷ ঘটনার তদন্তভার নিয়েছে NIA। যদিও কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে বায়ুসেনা।

আরও পড়ুন: জাল টিকা-কাণ্ডের জের, জেলাশাসকদের কড়া নির্দেশিকা মুখ্যসচিবের


দেশের অন্যান্য বিমানবন্দরের তুলনায় জম্মুর বিমানঘাঁটির নিরাপত্তা বেশি। তা সত্ত্বেও কীভাবে টেকনিক্যাল এলাকায় বিস্ফোরণ ঘটল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। আটক ২ সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তাঁরা। ঘটনায় জঙ্গিযোগের সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গোটা বিষয়টি খতিয়ে দেখছে বম্ব স্কোয়াডের টিমও।


বায়ুসেনার তরফে জানানো হয়, জম্মু বিমানবন্দরে বায়ুসেনার ঘাঁটিতে দুটি কম ক্ষমতা সম্পন্ন বিস্ফোরকের ব্যবহার করে বিস্ফোরণ ঘটানো হয় গতকাল রাত দুটো নাগাদ। একটি বিস্ফোরণের প্রভাবে ঘাঁটির ছাদ কিছুটা ক্ষতিগ্রস্ত হলেও অপর বিস্ফোরকটি খোলা জায়গায় পড়ায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। বিস্ফোরণের কারণে দুজন বায়ুসেনার আধিকারিক আহত হয়েছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.