রাজভবন, জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি, তদন্তে লালবাজার

কলকাতা: জাদুঘর, রাজভবন-সহ সরকারি একাধিক অফিসে বিস্ফোরক রাখার হুমকি। ইমেলে এই হুমকি আসার পরপরই কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে যোগাযোগ করা হয় রাজবভন ও ভারতীয় জাদুঘরের তরফে। ইতিমধ্যে তদন্তে নেমেছে কলকাতা পুলিশের এসটিএফ-সহ গুন্ডা দমন শাখার গোয়েন্দারা।

‘টেরোরাইজ়ার ১১১’ নাম দিয়ে নিজেদের একটি জঙ্গি গোষ্ঠী বলে দাবি করা হয়েছে। সেখানে সতর্ক করে বলা হয়েছে যে, আমরা আপনাকে অবগত করাতে চাই যে, আপনার বাড়ির বেশ কয়েকটি জায়গায় আমরা একাধিক বিস্ফোরক বসিয়ে রেখেছি। বিস্ফোরণে যাতে বহু মানুষের মৃত্যু হয় আমরা তা নিশ্চিত করব। নিজেদের জঙ্গি সংগঠন বলে দাবি করা ওই ইমেলে দাবি করা হয়েছে যে, বহু মানুষের মৃত্যু ঘটানোই তাদের উদ্দেশ্য।

এর আগে কলকাতা বিমানবন্দরে দুই দিন বিস্ফোরক রাখা রয়েছে বলে হুমকির ফোন আসে ৷ এরপরেই কলকাতা বিমানবন্দরে নিরাপত্তা বাড়ানো হয়।ভারতীয় জাদুঘর এবং রাজভবনের পাশে কলকাতা পুলিশের বিশেষ বাহিনী সার্চ অপারেশন শুরু করেছে।

রাজভবনের সামনে এবং রাজভবনে ভিতরে কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকরা জড়ো হয়েছেন। নিয়ে আসা হয়েছে কলকাতা পুলিশের স্নিফার ডগ। কোথাও কোনও বোমা আদৌ রাখা রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও এই ঘটনার সঙ্গে কারা কারা যুক্ত রয়েছে, তার খোঁজ ইতিমধ্যেই শুরু করেছে কলকাতা পুলিশের সাইবার সেল-এর গোয়েন্দারা।

Related posts

তৃণমূল শিক্ষা সেলের রাজভবন অভিযানে তুলকালাম, ‘পুলিশের রাজধর্ম পালনের’ কথা তুলে ধরলেন কুণাল

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার