প্রথম পাতা খবর পরীক্ষার পরদিনই বাতিল নেট পরীক্ষা, জালিয়াতির তদন্তে সিবিআই

পরীক্ষার পরদিনই বাতিল নেট পরীক্ষা, জালিয়াতির তদন্তে সিবিআই

49 views
A+A-
Reset

নয়াদিল্লি: নিট পরীক্ষা নিয়ে চলমান বিতর্কের মধ্যেই আরেক পরীক্ষা নিয়ে বড়সড় সিদ্ধান্ত। ইউজিসি-নেট পরীক্ষা বাতিল করে দেওয়া হল। ২০২৪ সালের জুন সেশনের পরীক্ষা হয়েছিল মঙ্গলবার। আর বুধবার রাতের দিকে ন্যাশনাল টেস্টিং এজেন্সির (এনটিএ) তরফে জানানো হয়, পরীক্ষা পুরোপুরি বাতিল করে দেওয়া হচ্ছে।

ইউজিসি-নেট বাতিল করেছে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক। ইউজিসি-নেট বাতিল করে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অস্বচ্ছতার কারণ দেখিয়ে বাতিল হয়েছে এই পরীক্ষা। ১৮ জুন ইউজিসির নেট পরীক্ষা নিয়েছিল এনটিএ। দুই শিফটে পরীক্ষা হয়েছিল। নেট পরীক্ষা দিয়েছিলেন প্রায় ৯ লক্ষ শিক্ষার্থী।

সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে খবর এসেছে, ওই পরীক্ষায় কোনও ত্রুটি রয়েছে। তারপরে শিক্ষামন্ত্রক ওই পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, শিক্ষামন্ত্রক জানিয়েছে ওই পরীক্ষায় একাধিক অনিয়ম হয়েছিল বলে তাদের কাছে খবর এসেছে। সেই কারণেই বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সংস্থা ‘ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার’ (১৪সি)-এর জাতীয় সাইবার ক্রাইম থ্রেট অ্যানালিটিক্স ইউনিট থেকে পাওয়া কিছু তথ্যের ভিত্তিতে পরীক্ষায় ‘প্রশ্ন ফাঁস’ সংক্রান্ত অনিয়মের বিষয়টি নজরে এসেছে বলে সরকারি সূত্রের খবর। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.