প্রথম পাতা খবর লাগামহীন সংক্রমণ আগের সব রেকর্ড ভেঙে একদিনে করোনা সংক্রমণ ছাপিয়ে গেল আড়াই লক্ষ

লাগামহীন সংক্রমণ আগের সব রেকর্ড ভেঙে একদিনে করোনা সংক্রমণ ছাপিয়ে গেল আড়াই লক্ষ

82 views
A+A-
Reset

ডেস্ক: লাগামহীন সংক্রমণ আগের সব রেকর্ড ভেঙে একদিনে করোনা সংক্রমণ ছাপিয়ে গেল আড়াই লক্ষ। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্টে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৫০০। মৃত্যু হয়েছে দেড় হাজারের বেশি। কোভিড মুক্ত হয়েছে ১ লাখ ৩৮ হাজার ৪২৩। 


করোনা সংক্রমণ রোধে শুরু হয়েছে টিকা দেওয়ার প্রক্রিয়া। এখনও পর্যন্ত দেশের মোট ১২ কোটি ২৬ লক্ষ ২২ হাজার ৫৯০ জনকে টিকা দেওয়া হয়েছে। এখনও টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে। কিন্তু তাতেও সংক্রমণে লাগাম টানা যাচ্ছে না।  ‘গত বছর একজোট হয়ে কোভিডতে হারিয়েছিল ভারত। এবার ফের তা-ই করতে পারবে ভারত’। আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর বার্তা, কঠোরভাবে স্বাস্থ্য বিধি পালনের মাধ্যমেই কোভিডকে প্রতিহত করা সম্ভব।


ফেব্রুয়ারির গোড়ার দিকে গোটা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার জন। দিল্লি থেকে ১০০ থেকে ১৫০ জনের মতো আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছিল। কিন্তু তারপরই আচমকা বাড়তে শুরু করে সংক্রমণ। মাস দুয়েকের মধ্যেই তা পৌঁছে যায় দৈনিক ২ লক্ষ আক্রান্তে। 

আরও পড়ুন: মিলল জামিন, তিন বছর বাদে বাড়ি ফিরছেন লালুপ্রসাদ যাদব


বেশ কিছু হাসপাতালগুলিতেও বেড ও মেডিক্যাল সরঞ্জামের ঘাটতি দেখা দিয়েছে। বিশেষ করে অক্সিজেনের অপ্রতুলতা ভাবাচ্ছে সরকারকে। সংক্রমণ রোধে মহারাষ্ট্রে জারি হয়েছে ১৪৪ ধারা। দিল্লিতে জারি হয়েছে কার্ফু। ই-পাস ছাড়া রাস্তায় বের হওয়ার ক্ষেত্রে জারি হয়েছে নিষেধাজ্ঞা। এছাড়া আরও কয়েকটি রাজ্যে কড়া বন্দোবস্ত নেওয়া হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.