পানীয় জলের সংকট সমাধান! বেহালা ও মেটিয়াব্রুজে পুরসভার ২টি পাম্পিং স্টেশন

কলকাতা: এই গ্রীষ্মে আরও বেশি পরিমাণে পানীয় জল সরবরাহের আশা করতে পারেন বেহালা এবং মেটিয়াব্রুজের বাসিন্দারা। এলাকায় দু’টি বুস্টার পাম্পিং স্টেশন চালু করছে কলকাতা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (কেএমসি)। উভয় পাম্পিং স্টেশনই দুটি আধা-ভূগর্ভস্থ জলাশয়-সহ নির্মিত হয়েছে, যেগুলির প্রতিটির পরিশ্রুত জল সংরক্ষণের ক্ষমতা ৩০ লক্ষ গ্যালন।

পুরসভা সূত্রে খবর, মেটিয়াব্রুজের পাম্পিং স্টেশন থেকে যেখানে তিনটি ওয়ার্ডের ৫০ হাজারের বেশি বাসিন্দার কাছে পানীয় জল সরবরাহ করা হবে, সেখানে বেহালার শকুন্তলা পার্কের আরেকটি পাম্পিং স্টেশন থেকে আরও তিন ওয়ার্ডের ৬০ হাজারের বেশি বাসিন্দা পানীয় জল পাবে।

বলে রাখা ভালো, বেহালা এবং মেটিয়াবুরুজে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। এই সমস্যা মেটাতে কলকাতা পুরসভা তৎপর হয়েছে। পুরসভার জল সরবরাহ বিভাগের এক আধিকারিক টাইমস অব ইন্ডিয়ার কাছে জানান, বেহালা এবং মেটিয়াব্রুজ এলাকায় একটি তীব্র জল সঙ্কট সমাধানের জন্য এই প্রকল্পগুলি নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে ১৪ নম্বর বোরোর চেয়ারপারসন সংহিতা দাস বলেন, এরফলে গ্রীষ্মকালে জলের অতিরিক্ত চাহিদা মেটানো সম্ভব হবে। ১৫ নম্বর বোরোর চেয়ারপারসন রঞ্জিত শীল বলেন, পুরসভা মেটিয়াবুরুজে বুস্টার পাম্পিং স্টেশনের নির্মাণ সম্পূর্ণ করতে সক্ষম হয়েছে, এটা খুবই খুশির খবর। মেটিয়াবুরুজের মানুষ এর ফলে খুবই উপকৃত হবে।

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?