প্রথম পাতা খবর ব্ল্যাক ফাঙ্গাসের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে: মোদী

ব্ল্যাক ফাঙ্গাসের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে: মোদী

60 views
A+A-
Reset

ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউতে নাজেহাল গোটা দেশ। এই আবহে এদিন বারাণসীর কোভিড যোদ্ধা এবং চিকিৎসকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর প্রদেশের বারাণসীর স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলতে বলতে করোনায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের প্রসঙ্গে কথা বলতে গিয়ে ভেঙে পড়েন প্রধানমন্ত্রী। করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করেন তিনি। তবে ব্ল্যাক ফাঙ্গাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলেন তিনি।


শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অনলাইন একটি বৈঠক করেন উত্তরপ্রদেশের বারাণসির ডাক্তার, প্যারামেডিক্যাল স্টাফ ও অন্যান্য প্রথম সারির স্বাস্থ্যকর্মীদের সঙ্গে৷ পাশাপাশি এদিন চিকিৎসক এবং কোভিড যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানান মোদী। তাঁদের সঙ্গে কথা বলতে বলতে মোদির চোখ জলে ভরে ওঠে৷ “এই ভাইরাস আমাদের বহু প্রিয় মানুষকে কেড়ে নিয়েছে৷ যাঁরা করোনায় প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জানাই৷ যাঁরা আপনজনকে হারিয়েছেন তাঁদের প্রতি রইল আমার সমবেদনা৷”

আরও পড়ুন: দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ফের চার হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় সুস্থ ৩ লাখ ৫৭ হাজার ২৯৫


নতুন চ্যালেঞ্জ হিবেসে উঠে এসেছে ব্ল্যাক ফাঙ্গাসের আতঙ্ক৷ সেই কথাও স্মরণ করিয়ে দেন মোদি৷ তিনি বলেন করোনার সঙ্গে লড়াইয়ের মাঝেই নতুন দোসর ব্ল্যাক ফাঙ্গাস৷ এর সঙ্গেও আমাদের কোমর বেঁধে লড়তে হবে৷ সেই জন্য সঠিক প্রস্তুতি ও চিকিৎসা প্রয়োজন৷ তিনি মেনে নেন যে করোনার দ্বিতীয় ঢেউয়ের ফলে স্বাস্থ্য ব্যবস্থা খুবই চাপের মধ্যে রয়েছে৷ প্রতিনিয়ত লড়তে হচ্ছে স্বাস্থ্য কর্মীদের৷ তাঁর মতে অন্যান্য দিক থেকেও এই রোগের মোকাবিলা করতে হবে৷


এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, টিকা নেওয়া আমাদের দায়িত্ব। ব্ল্যাক ফাঙ্গাসের বিষয়ে সতর্ক হতে হবে। এটি বিরল, কিন্তু শোচনীয় অবস্থা হচ্ছে আক্রান্ত রোগীদের। করোনার মাঝে এটি এখন ভারতবাসীর কাছে নতুন চ্যালেঞ্জ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.