ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা, কত দিন এমন থাকবে আবহাওয়া

কলকাতা: নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের একাধিক ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। উপকূল ও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। নিম্নচাপের প্রভাবে আরও তিন দিন রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ। তাই শরতের আকাশে কালো মেঘ আর ভারী বর্ষণের ঘনঘটা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপটি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে আছে। আজ, রবিবার সেটি ওড়িশা-পশ্চিমবঙ্গ উপকূল দিয়ে স্থলভূমিতে প্রবেশ করবে। এই নিম্নচাপের প্রভাব আগামী মঙ্গলবার পর্যন্ত চলবে। এর প্রভাব রাজ্যের প্রায় সব জেলাতেই পড়বে।

উত্তরবঙ্গেও আজ থেকে বৃষ্টি বাড়বে। সোমবার ও মঙ্গলবার মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। মঙ্গল থেকে বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়।

আবহবিদেরাও জানিয়েছেন, আগামী কয়েক দিন বৃষ্টির পাশাপাশি সাগর উত্তাল থাকবে। আজ (রবিবার) পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রযাত্রায় নিষেধাজ্ঞা আছে। পাহাড়ি এলাকায় ভারী বৃষ্টিতে ধসের আশঙ্কা রয়েছে।

Related posts

আজ ভিজবে দক্ষিণবঙ্গ, তবে বৃষ্টি হলেও থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা কার গাফিলতিতে? উঠে আসছে একাধিক প্রশ্ন

কেরলের ওয়েনাড় ছেড়ে দিচ্ছেন রাহুল গান্ধী, উপনির্বাচনে লড়বেন বোন প্রিয়ঙ্কা