প্রথম পাতা খবর চরম অস্বস্তিকর আবহাওয়া, জেলায় জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি

চরম অস্বস্তিকর আবহাওয়া, জেলায় জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি

68 views
A+A-
Reset

কলকাতা: জুনের শুরু থেকেই তাপপ্রবাহের সতর্কবার্তা! আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বাড়বে গরম ও অস্বস্তি। উত্তরবঙ্গের নীচের দিকের জেলাগুলিতেও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে।

মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস হতে পারে, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি, এ দিকে সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতা ও আশেপাশের অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গের ১১ জেলায় তাপপ্রবাহের সর্তকতা। এ দিনও তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি রয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। অন্য দিকে, দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা থাকছে।

তাপমাত্রার হেরফেরে জ্বর, সর্দি, কাশির মতো উপসর্গ দেখা দিচ্ছে। শিশুরা তো বটেই, জ্বর-কাশি থেকে রেহাই পাচ্ছেন না বয়স্করাও। আবহাওয়ার এই রকমফের দেখে রোগ-জ্বর বালাই সম্পর্কে সতর্ক থাকতে বলছেন চিকিত্‍সকরা। কাশি হলে কমতে সময় লেগে যাচ্ছে অনেক দিন। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে এই সময় বাড়তি সতর্কতা ও যত্ন প্রয়োজন বলে পরামর্শ দিচ্ছেন চিকিত্‍সকরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.