দুর্যোগের পূর্বাভাস বৃহস্পতিতে, বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

কলকাতা: বৃহস্পতিবার দিনভর উত্তর ও দক্ষিণবঙ্গে দুর্যোগের পূর্বাভাস রয়েছে। সকাল থেকে মুখ গোমড়া করে রয়েছে কলকাতার আকাশ। জেলায় জেলায় এ দিন বজ্রবিদ্যুৎ -সহ বৃষ্টির জোরালো সম্ভাবনার কথা শুনিয়েছে হাওয়া অফিস।

এর মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের সাতটি জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এ দিন শিলাবৃষ্টি হতে পারে।

শহর কলকাতায় এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে, যা কি না স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ওপরে। এদিকে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আজ সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা। সারাদিন এমনটাই থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এছাড়া আজ শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশের কাছাকাছি থাকতে পারে।  

Related posts

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি