মঙ্গলেও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা

কলকাতা: সোমবার, দোলের সন্ধ্যায় ঝেঁপে বৃষ্টি হয়েছে। সঙ্গে দমকা হাওয়া। মঙ্গলবারেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। এ দিন কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ রাতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সব জেলাতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

উল্লেখ্য, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে। পাশাপাশি, বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার প্রভাবেই বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সঙ্গে রাজ্যে জলীয় বাষ্প এসে বৃষ্টির সম্ভাবনা তৈরি করছে।

যদিও বৃষ্টি হলেও গরমের হাত থেকে রেহাই নেই। চৈত্রের চেনা গরম এবার মেজাজে দাপট দেখানোর অপেক্ষায়! সকাল থেকে ক্রমশ বাড়বে উষ্ণতা। দিন ও রাতের দুটো তাপমাত্রাই ক্রমশ বাড়বে। চলতি সপ্তাহে ৩৬ ডিগ্রি ছুঁতে পারে কলকাতার পারদ।

ও দিকে, শুক্রবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবারের পর মঙ্গলবারেও ত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বৃষ্টি হতে পারে। বুধবার থেকে এই জেলগাুলিতে বৃষ্টি কমতে পারে।

Related posts

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়