ওয়াশিং মেশিন! কেজরিওয়ালের গ্রেফতারিতে প্রশান্ত কিশোরের মুখে তৃণমূল প্রসঙ্গ

নয়াদিল্লি: বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দিল্লির আবগারি নীতি মামলায় অর্থ পাচারের তদন্ত করছে ইডি। ইডির এই পদক্ষেপ নিয়ে বিজেপিকে নিশানা করেছে বিরোধীরা। শুক্রবার কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছে আম আদমি পার্টিও। বেশকিছু আপ নেতাকে পুলিশ আটকও করেছে। এই সবের মধ্যেই কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে বিজেপি এবং ইডি-র বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, প্রশান্ত কিশোর বলেছেন, সমাজে ইডি-র বিরুদ্ধে এমন একটা ভাবমূর্তি তৈরি করা হচ্ছে যে, যে ব্যক্তি বিজেপির সঙ্গে নেই তাঁর বিরুদ্ধে ইডি-সিবিআই অভিযান চালাবে। তিনি বলেন, ইডি-সিবিআই-কে তাদের কাজ করতে হবে, দোষ যেই করুক তদন্ত করে শাস্তি দেওয়া উচিত, তাতে কোনো সমস্যা নেই। কিন্তু সমস্যা হল যখন কোনো ব্যক্তির বিরুদ্ধে তদন্ত চলছে এবং তিনি বিজেপিতে যোগ দেন, তবে তাঁর বিরুদ্ধে তদন্ত বন্ধ হয়ে যায়।

পিকে বলেন, লালু যাদব হোন, তৃণমূল নেতা হোন বা অরবিন্দ কেজরিওয়াল, তদন্ত নিয়ে মানুষের কোনো সমস্যা নেই। কিন্তু সমস্যা হল যাঁর বিরুদ্ধে তদন্ত চলছে, তিনি যদি আগামীকাল বিজেপিতে যোগ দেন, তাহলে তিনি সাধু হয়ে যান। এগুলো মানুষের জন্য সমস্যার।

প্রশান্ত কিশোর বলেন, জনগণের এটাই চিন্তা করা উচিত যে গতকাল পর্যন্ত যে ব্যক্তি আইনের চোখে ভুল ছিলেন, দোষী ছিলেন, তদন্তের যোগ্য ছিলেন, শুধুমাত্র বিজেপিতে যোগ দিয়েই তিনি কী ভাবে সে শুদ্ধ হয়ে গেলেন। তাই লোকে বলে বিজেপি একটা ওয়াশিং মেশিন। তখন মানুষের মনে এই প্রশ্ন আসে যে তদন্তকারী সংস্থাকে শুধু তদন্তের জন্যই নয়, বিরোধীদের ভয় দেখানোর জন্য ব্যবহার করা হচ্ছে। গণতন্ত্রে বিরোধী থাকবে না, এটাই সমস্যার।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?