প্রথম পাতা খেলা চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে দুরমুশ করে সিরিজ জিতল ভারত

চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে দুরমুশ করে সিরিজ জিতল ভারত

122 views
A+A-
Reset

অমদাবাদ : ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে চতুর্থ টেস্টে জয় এল তৃতীয় দিনে। এর আগে তৃতীয় টেস্টে ভারত জয় পেয়েছিল দুদিনেরও কম সময়ে। এই ম্যাচে এক ইনিংস ও ২৫ রানে দুর্দান্ত জয় পাওয়ার সুবাদে ৩-১ ফলে সিরিজ জিতল ভারত। এর ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেল ভারত।

ম্যাচের প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। এরপর ভারতীয় দল প্রথম ইনিংসে করে ৩৬৫ রান। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৩৫ রানে। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর পটেলের দুরন্ত বোলিং জয়ের পথ সুগম করে দেয়। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে পাঁচটি করে উইকেট নেন তাঁরা।

ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ২২৭ রানে জিতে দারুণ শুরু করেছিল। কিন্তু, দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৩১৭ রানে হারিয়ে ভারত সিরিজের সমতা ফেরায়।

তৃতীয় টেস্ট ম্যাচ শেষ হয়েছিল ২ দিনেরও কম সময়ে শেষ হওয়ার পর পিচ নিয়ে অনেক বিতর্ক হয়। কিন্তু চতুর্থ টেস্টে প্রমাণ হয়ে গেল, ইংল্যান্ডের ব্যাটসম্যানরা স্পিনের বিরুদ্ধে দুর্বল।

যে পিচে ভারতের ঋষভ পন্থ শতরান করলেন, ওয়াশিংটন সুন্দর ৯৬ রানে অপরাজিত থাকলেন, এমনকী অক্ষর পটেলও ৪৩ রান করলেন, সেই ম্যাচে দুই ইনিংসেই ব্যর্থ ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.