প্রথম পাতা খেলা জ্বলে উঠলেন অশ্বিন-বুমরাহ, ১৯৫-এ শেষ অস্ট্রেলিয়া

জ্বলে উঠলেন অশ্বিন-বুমরাহ, ১৯৫-এ শেষ অস্ট্রেলিয়া

267 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রবিচন্দ্রন অশ্বিন, জশপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজদের দাপট। মেলবোর্ন টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৯৫ রানে গুটিয়ে গেল অস্ট্রেলিয়া। জ্বলে উঠলেন অশ্বিন। অ্যাডিলেডে গোলাপি বলে তাঁর যে দাপট ছিল, দ্বিতীয় টেস্টের প্রথম দিন থেকেই আবার দেখা গেল সেই দাপট। প্রথম সেশনেই দুটো উইকেট নেন অশ্বিন। তবে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দিয়েছিলেন জশপ্রীত বুমরাহ। দ্রুত ফিরিয়ে দিয়েছিলেন ওপেনার জো বার্নসকে। 

অশ্বিনকে মারতে গিয়ে ক্যাচ তুলে ফেরেন ওয়েড। কিছুক্ষণের মধ্যে ড্রেসিংরুমের পথ দেখেন স্টিভ স্মিথ। অশ্বিনের বলে লেগ স্লিপে চেতেশ্বর পূজারাকে ক্যাচ দেন তিনি। অ্যাডিলেডে মাত্র এক রান করে অশ্বিনের শিকার হওয়া স্মিথ এ দিন খাতাই খুলতে পারেননি। এই প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে শূন্য করলেন স্মিথ।

মধ্যাহ্নভোজনের বিরতির পর নিজেদের ইনিংস কিছুটা মেরামতি করে অস্ট্রেলিয়া। ততক্ষণে ক্রিজে জমে গিয়েছেন মার্নাস লাবুশানে ও ট্র্যাভিস হেড। দু’জনে চতুর্থ উইকেটে যোগ করেছেন ৮৬। জ্বলে উঠলেন বুথলেন। তাঁর বলে গালিতে রাহানেকে ক্যাচ দিলেন হেড। ১২৪ রানে পড়েছিল চতুর্থ উইকেট। পঞ্চম উইকেট পড়ল তার কিছু ক্ষণের মধ্যেই। সেট ব্যাটসম্যান লাবুশানেকে ফেরালেন মহম্মদ সিরাজ। এটা অত্যন্ত আবেগঘন মুহূর্ত ছিল সিরাজের কাছে। সদ্য বাবাকে হারিয়েছেন তিনি।

চা বিরতি পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৫ উইকেটে ১৩৪। অ্যাডিলেডেও প্রথম ইনিংসে ২০০ রান করতে পারেনি অস্ট্রেলিয়া। মেলবোর্নেও কিন্তু সেটাই হল। ১৯৫ রানে অল আউট হয়ে গেল অজিরা। চা বিরতির পর প্রথম উইকেটটি তোলেন সিরাজ। এর কিছুক্ষণের মধ্যেই অধিনায়ক পেইনকে ফিরিয়ে দেন ক্রমশ ভয়ংকর হয়ে ওঠা অশ্বিন।

উইকেট না পেলেও অজি ব্যাটসম্যানদের উপর অনবরত চাপ সৃষ্টি করে অভিষেকেই নজর কেড়লেন সিরাজ। সিরাজের পর বাকি দায়িত্বটা তুলে নেন জশপ্রীত বুমরাহ। মিচেল স্টার্ক এবং ন্যাথান লিঁয়কে ফিরিয়ে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে দেন তিনি। মোট চারটে উইকেট আসে তাঁর দখলে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.