প্রথম পাতা খেলা শেষবেলায় জ্বলে উঠল দিল্লি, পঞ্জাবকে হারাল ১৫ রানে

শেষবেলায় জ্বলে উঠল দিল্লি, পঞ্জাবকে হারাল ১৫ রানে

93 views
A+A-
Reset

বুধবার ধর্মশালায় পঞ্জাব কিংসকে হারিয়ে দিল দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাট করে ২ উইকেটে ২১৩-২ তোলে দিল্লি। জবাবে পঞ্জাব থেমে যায় ৮ উইকেটে ১৯৮ রানে। ধরমশালার মাঠে পঞ্জাব কিংসকে ১৫ রানে হারিয়ে দিল দিল্লি।

টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করতে পাঠান শিখর ধাওয়ান। পরিকল্পনা ছিল টার্গেট দেখে নেট রানরেট বাড়িয়ে রাখার। কিন্তু পঞ্জাবের সেই পরিকল্পনা ভেস্তে দেয় দিল্লি।

শুৰু থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট চালান দিল্লির ওপেনাররা। পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার জুটিতে তোলে ৯৪ রান। অর্ধশতরানের থেকে চার রান দূরে ওয়ার্নার আউট হয়ে গেলেও নিজের ইনিংস এগিয়ে নিয়ে যান পৃথ্বী। ৩৮ বলে ৫৪ করে সাজঘরে ফেরেন। রুসোর ৩৭ বলে ৮২ রানের ইনিংসে রয়েছে ৬টি চার এবং ৬টি ছয়। চারে নামা ফিল সল্টও ১৪ বলে ২৬ রান করে অপরাজিত থেকে যান। মাত্র ২ উইকেটে ২১৩ রানের বড় ইনিংস গড়ে দিল্লি। মূলত দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার রিলি রুসোর ঝোড়ো ব্যাটিংয়ের উপর ভর করেই ২০০ পার করল তারা।

প্রথম থেকেই মনে হচ্ছিল, জয়ের জন্য ২১৪ রানের লক্ষ্য পঞ্জাবের কাছে যথেষ্ট কঠিন হয়ে দাঁড়িয়েছে। তার উপর দ্বিতীয় ওভারেই শিখর ধাওয়ানকে (‌০)‌ তুলে নিয়ে চাপ আরও বাড়িয়ে দেন ইশান্ত শর্মা। প্রভসিমরন সিংও (‌২২)‌ এ দিন বড় রান করতে পারেননি। এরপর বন রানের জুটি গড়ে তোলেন অথর্ব তাইডে ও লিয়াম লিভিংস্টোন। ১২৮ রানের মাথায় আউট হন অথর্ব তাইডে। ৪২ বলে তিনি করেন ৫৫। জিতেশ শর্মা (‌০)‌, শাহরুখ খান (‌৬)‌, স্যাম কারেনদের (‌১১)‌ ব্যর্থতায় লিয়াম লিভিংস্টোনের লড়াই কাজে এল না। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৮ রানে থেমে যায় পঞ্জাব কিংসের ইনিংস।

এ দিকে, হিসেব বলছে, কলকাতা নাইট রাইডার্সের বড়ো সুবিধে করে দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। বুধবার পঞ্জাব কিংসকে হারিয়ে কেকেআর-এর জটিল সমীকরণে কিছুটা অক্সিজেন দিলেন ডেভিড ওয়ার্নাররা। এ দিন প্রীতি জিন্টার দল হারায়, সুবিধে পেয়ে গেল শাহরুখ খানের টিম। পঞ্জাব ম্যাচ হারায়, তাদের ১৩ ম্যাচে পয়েন্ট এখন ১২। কলকাতারও একই পরিস্থিতি। তবে রানরেটে পিছিয়ে রয়েছে পঞ্জাব।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.