প্রথম পাতা খেলা ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে  হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে  হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

63 views
A+A-
Reset

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রঞ্জি ফাইনালে সৃষ্টি হল ইতিহাসর। ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে ৬ উইকেটে হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ। ২৩ বছর পর দ্বিতীয়বার রঞ্জি ফাইনালে উঠেই বাজিমাত করল চন্দ্রকান্ত পণ্ডিতের শিষ্যরা।

১৯৯৮-৯৯ মরশুমের রঞ্জি ফাইনালে মধ্যপ্রদেশকে নেতৃত্ব দেন চন্দ্রকান্ত পণ্ডিত, যিনি এবার মধ্যপ্রদেশের হেড কোচ। ক্যাপ্টেন হিসেবে দলকে রঞ্জি চ্যাম্পিয়ন করতে পারেননি পণ্ডিত। সেবার কর্নাটকের কাছে ফাইনালে মাথা নত করতে হয় এমপি-কে। এবার কোচ হিসেবে তিনি মধ্যপ্রদেশকে ঐতিহাসিক ট্রফি এনে দিলেন। সুতরাং ২৩ বছর আগের আক্ষেপ মিটিয়ে নিলেন পণ্ডিত।

আরও পড়ুন: টাউন বড়দোয়ালি কেন্দ্র থেকে জয়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা, আগরতলায় জিতলেন সুদীপ

চ্যাম্পিয়ন হওয়ার জন্য মধ্যপ্রদেশের সামনে ছিল মাত্র ১০৮ রানের লক্ষ্যমাত্রা। চার উইকেট হারিয়ে অনায়াসে সেই রান তুলে নেয় আদিত্য শ্রীবাস্তবা অ্যান্ড কোং। চতুর্থ দিনের শেষে মুম্বইয়ের রান ছিল ২ উইকেটে ১১৩ রান। এদিন মুম্বইয়ের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২৬৯ রানে। মধ্যপ্রদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই যশ দুবের উইকেট হারায় মধ্যপ্রদেশ। তাদের রান তখন মাত্র ২। হাতে অল্প রানের পুঁজি মুম্বইয়ের। ম্যাচ জিততে হলে দ্রুত উইকেট তোলার দরকার। শুরুতেই যশ দুবের উইকেট হারায় মধ্যপ্রদেশ। মাত্র ১ রানে ফিরে যান তিনি। যশকে হারিয়েও কোনও ভাবেই চাপে পড়েনি মধ্যপ্রদেশ। হিমাংশু মন্ত্রী ও শুভম শর্মা দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে খেলা এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। ৩৭ রান করে শামস মুলানির বলে আউট  হয়ে যান মন্ত্রী। ৩০ রান করে ফেরেন শুভম। পাতিদার (৩০) ও আদিত্য শ্রীবাস্তব (১) অপরাজিত থেকে মধ্যপ্রদেশকে জয় এনে দেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.