প্রথম পাতা খবর অতি বর্ষণে ভাসছে উত্তর, দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টি নয়

অতি বর্ষণে ভাসছে উত্তর, দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টি নয়

88 views
A+A-
Reset

সকাল থেকেই চড়া রোদ। তার সঙ্গে তীব্র গরম। গলদ ঘর্ম হয়ে কাজে বেরোতে হচ্ছে সকলকে। সপ্তাহের প্রথম দিেনই গরমে জেরবার শহরবাসী। আপেক্ষিক আর্দ্রতা বেড়ে যাওয়ার কারণেই গরম অনুভূত হচ্ছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

আবহাওয়া দফতরের পরিসংখ্যান বলছে, জুন মাসে ৪০ শতাংশ বৃষ্টি কম হয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতায় সেই পরিসংখ্যানটা ৬৪ শতাংশ। সেকারণেই বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান বেড়ে গিয়েছে এবং অস্বস্তিকর গরম অনুভূত হচ্ছে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা নেই। কারণ দক্ষিণ বঙ্গে বর্ষা দুর্বল অবস্থাতে রয়েছে। মৌসুমী বায়ু তেমন সক্রিয়ভাবে কাজ করতে পারেনি সেকারণেই বর্ষা তেমন ভাবে সক্রিয় হচ্ছে না দক্ষিণবঙ্গে।

দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পূর্ব মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগণা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনভর আংশিক মেঘলা আকাশ। কোথাও কোথাও মেঘলা আকাশ।জলীয় বাষ্পের আধিক্যর কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।
উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সোমবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার সহ উত্তরের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ মঙ্গলবার সকালেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের বেশ কিছু জায়গায় একই পরিস্থিতি বজায় থাকবে। তবে মঙ্গলবার অতিভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত কোথাও দিনের তাপমাত্রার পরিবর্তনের সম্ভাবনা নেই।

আরও পড়ুন :

৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে  হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

টাউন বড়দোয়ালি কেন্দ্র থেকে জয়ী মুখ্যমন্ত্রী মানিক সাহা, আগরতলায় জিতলেন সুদীপ

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.