প্রথম পাতা খবর ‘গুরুগ্রন্থসাহেব’ সঙ্গে নিয়ে কাবুল থেকে ফিরলেন ৭৮ জন ভারতীয়

‘গুরুগ্রন্থসাহেব’ সঙ্গে নিয়ে কাবুল থেকে ফিরলেন ৭৮ জন ভারতীয়

70 views
A+A-
Reset

ডেস্ক: কাবুলের গুরুদওয়ারা থেকে গুরুগ্রন্থসাহেব সঙ্গে নিয়ে ভারতে ফিরলেন ৭৮ জন ভারতীয়। সকালের বিমানে ভারতে ফিরলেন প্রত্যেকে। এই পরিস্থিতিতে সকলেই ফিরে আসছেন দেশে, তাই সঙ্গে এল তাদের ধর্মগ্রন্থও।  ভারতে পৌঁছে গেল আফগানিস্তান থেকে ৩ টি ‘গুরুগ্রন্থ সাহিব’ এর স্বরূপ। যা দিল্লি বিমানবন্দর থেকে মাথায় করে নিয়ে এলেন হরদীপ সিং পুরী। প্রায় ৪৪ জন শিখ সম্প্রদায়ের মানুষ আফগানিস্তান থেকে ফিরেছেন দেশে। প্রত্যেকদিনই প্রায় বায়ুসেনার বিমানে করে দেশে ফেরানো হচ্ছে আফগানে থাকা ভারতীয়দের। তাদের মধ্যে গোপালনগরের ৩ জন যুবকও রয়েছেন। 


এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রকে সাফ ভাষায় ,হুঁশিয়ারি দিয়ে রেখেছে তালিবান। এই মাসের শেষ অর্খাৎ ৩১ অগাস্টের মধ্যে যদি তালিবানের শাসনে থাকা আফগানিস্তান ছেড়ে আমেরিকার সৈন্যরা বেরিয়া না যান, তাহলে তার চরম পরিণতিতে ভুগতে হবে মার্কিনিদের। এদিকে, কাবুল বিমানবন্দর আপাতত মার্কিনি কবজায়। সেখানে সেভাবে প্রভাব খাটাতে পারছে না কোনও তালিবানি। এদিকে, সেই বিমানবন্দর দিয়েই লাখ লাখ আফগান নিরাপদে দেশ ছেড়ে চলে যেতে পারছেন। যা কার্যত ভালোভাবে নিচ্ছে না তালিবানরা।

আরও পড়ুন: টিকাকরণের নিয়মে পরিবর্তন কলকাতা পুরসভার


এদিন আরও ৩ বাঙালি ফিরেছেন ঘরে। কাবুল থেকে কাতার হয়ে গোপালনগরের বাড়িতে ফেরেন বিদ্যুৎ বিশ্বাস, পশাল সরকার ও রঘুনাথপুরের প্রবীর সরকার। আমেরিকান সেনা ক্যাটারিংয়ে কাজ করতেন তাঁরা। আফগানিস্তান থেকে তাজাকিস্তান হয়ে দিল্লি ফেরানো হচ্ছে। এখনও পর্যন্ত ৫০০ বেশি ভারতীয়দের ফেরানো হয়েছে দেশে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.