১৩ সদস্যের সমন্বয় কমিটি গড়ল ‘ইন্ডিয়া’ জোট, বড় দায়িত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায়

মুম্বই: ১৩ সদস্যের সমন্বয় কমিটি গড়ল ইন্ডিয়া জোট। সেই কমিটির সদস্য তালিকায় রাখা হল তরুণ প্রতিনিধিদের নামও। তালিকায় রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সস্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার থেকে দু’দিন ধরে মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে বৈঠকের আয়োজন করেছিলেন ইন্ডিয়া জোটের সদস্যেরা৷ বৈঠক শেষে এ দিন জোটের তিনটি প্রস্তাবনাও বিবৃতি আকারে প্রকাশ করা হয় ইন্ডিয়ার তরফে। জানা গিয়েছে, মূলত, নির্বাচনী কৌশল এবং প্রচারের রূপরেখা তৈরি করবে এই সমন্বয় কমিটি। শরিক দলের মতামত, কর্মসূচি, প্রচারের বিষয়ে সমন্বয় রাখাই এই কমিটির কাজ হবে বলে সূত্রের খবর।

ইন্ডিয়া জোটের বৈঠকে ১৩ সদস্যের কো-অর্ডিনেশন কমিটিতে ঠাঁই হয়েছে কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল, এনসিপি প্রধান শরদ পওয়ার, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত, বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব, জেডিইউ নেতা লল্লন সিং, আপ সাংসদ রাঘব চড্ডা, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, সমাজবাদী পার্টির নেতা যাদব আলি খান, সিপিআই নেতা ডি রাজা, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এবং আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির।

উল্লেখযোগ্য ভাবে, শুক্রবার ‘ইন্ডিয়ার বৈঠকে জোটের আনুষ্ঠানিক স্লোগানও ঘোষিত হয়েছে— ‘জুড়েগা ভারত, জিতেগা ইন্ডিয়া’।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?