অমরনাথ যাত্রার নিরাপত্তায় মোতায়েন ৫ হাজারেরও বেশি জওয়ান

বার্ষিক অমরনাথ যাত্রার জন্য জম্মুর মন্দির শহরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ভগবতী নগর বেস ক্যাম্পে নিরাপত্তা বাহিনী দায়িত্ব নিয়েছে অমরনাথ তীর্থযাত্রীদের জন্য।

জম্মু ও কাশ্মীর পুলিশের নিরাপত্তা শাখার জওয়ানরা মেটাল ডিটেক্টর দিয়ে অনুসন্ধান অভিযান চালাচ্ছেন, অন্য দিকে জম্মু পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের জওয়ানরা ড্রোন দিয়ে বেস ক্যাম্পের নিরাপত্তা নিশ্চিত করবেন। এ বার শহরের প্রায় ৩০টি জায়গায় অমরনাথ তীর্থযাত্রীদের থাকার ব্যবস্থা করা হবে।

জানা গিয়েছে, এ সব স্থান ও শহরের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য পাঁচ হাজারের বেশি পুলিশ ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও কুঞ্জওয়ানি থেকে ভগবতীনগর পর্যন্ত যাত্রীদের নিরাপদ রাখতে নিরাপত্তা বাহিনী রাস্তার ধারে বিশেষ বাঙ্কার তৈরি করতে শুরু করেছে। যাতে তারা তীর্থযাত্রীদের কনভয়গুলির উপর কড়া নজর রাখতে পারে। সেক্ষেত্রে কেউ যদি ক্ষতি করার চেষ্টা করে তবে তা রুখে দেওয়ার সমস্ত বন্দোবস্থ করা হয়েছে।

পুলিশ ও প্রশাসনের অনুমতি ছাড়া বেস ক্যাম্প ভগবতী নগরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। নিরাপত্তা বাহিনীও বেস ক্যাম্পে তাদের অস্থায়ী তাঁবু তৈরি শুরু করেছে। মঙ্গলবার থেকে সেখানে অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হবে।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?