প্রথম পাতা খবর ৩ রাজ্যে বিশাল সাফল্য বিজেপির, ইভিএমকে কাঠগড়ায় তুলছে কংগ্রেস

৩ রাজ্যে বিশাল সাফল্য বিজেপির, ইভিএমকে কাঠগড়ায় তুলছে কংগ্রেস

155 views
A+A-
Reset

নয়াদিল্লি: মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তীসগঢ়ে জয় বিজেপির। লোকসভা ভোটের আগে যা বিজেপিকে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করছে রাজনৈতিক মহল। পুনরায় হিন্দি বলয়ের এই তিন রাজ্যে গেরুয়া শিবিরের জয়জয়কারে উচ্ছ্বসিত নেতা-কর্মী-সমর্থকরা। অন্য দিকে, বিজেপি-র এই জয়ে ইভিএম নিয়ে সন্দেহ করছেন কংগ্রেসের স্থানীয় নেতারা।

ছত্তীসগঢ়ের প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি ধনেন্দর সাহু প্রশ্ন তুলেছেন ইভিএম নিয়ে। অভনপুর থেকে তিনি হেরেছেন। হারের পর ইভিএমকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। বলেছেন, মানুষের রায়ে হার হয়নি। ইভিএমে গোলমাল হয়েছে।

উত্তরপ্রদেশের কংগ্রেস মুখপাত্র অংশু অবস্থিও বলেছেন, বারবার বলছি, ইভিএমে গোলমাল রয়েছে। গণতন্ত্র বাঁচাতে সব রাজনৈতিক দলেরই এ ব্যাপারে সরব হওয়া উচিত। মানুষের মত এক রকম হল, আর ইভিএমের ফলে তার সম্পূর্ণ বিপরীত? এ কী করে হয়?

ইভিএম নিয়ে টিপ্পনী কেটেছেন রাজ্যসভার সদস্য তথা কংগ্রেসের অন্যতম মুখপাত্র অভিষেক মনু সিংভিও। ২০০৯ সালে ইভিএম ইস্যুতে লালকৃষ্ণ আদবানির সন্দেহ এবং ফের পেপার ব্যালট ফিরিয়ে আনার দাবি সংক্রান্ত একটি খবরের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানির মন্তব্যকেই অস্ত্র করে সিংভি বলেন, ‘মনে হল তাই মনে করিয়ে দিলাম।’

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.