প্রথম পাতা খবর শিক্ষক দিবসে বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর, ৮৯ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য

শিক্ষক দিবসে বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রীর, ৮৯ হাজার শিক্ষক নিয়োগ করবে রাজ্য

52 views
A+A-
Reset

কলকাতা: শিক্ষক নিয়োগ নিয়ে বড়োসড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শিক্ষক দিবসে ‘শিক্ষারত্ন’ সম্মান প্রদান অনুষ্ঠানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, আগামী দিনে রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

সোমবার বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণে বিশেষ অনুষ্ঠানে বক্তৃতা করেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্যে উঠে আসে সমাজ গঠনে শিক্ষকদের ভূমিকার কথা। পাশাপাশি চাকরি দেওয়ার বিষয়টি নিয়েও বড়ো ঘোষণা করেন তিনি।

চাকরি দেওয়ার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী এ দিন বলেন, “২ লক্ষ ৬৩ হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের নিয়োগ করেছে স্কুল শিক্ষা দফতর। ১০ হাজার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ হয়েছে। আরও ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে। রেডি আছে। এই বিপুল সংখ্য চাকরি প্রসেস করতে সময় লাগে। সেটা যদি তিন মাসে করা যেত, এখন এক বছর লাগবে।”

তিনি আরও বলেন,, “আমাদের আমলে কাগজ আছে, তাই দুর্নীতি ধরা পড়ে। বামেদের আমলে কোনও কাগজ নেই, আমরা খুঁজে পাইনি। ন্যায়বিচার যাঁরা পাননি, তাঁরা আমাদের আমলেই তা পাবেন। আমি চাকরি দিতে চাই। কেউ কেউ চাকরি বন্ধ করার জন্য পিআইএল করে। সব কিছুতেই পিআইএল (জনস্বার্থ মামলা)। জীবনটাই পিআইএল করে দিয়েছে। কিছু হলেই পিল খেয়ে নেয়।” পাশাপাশি নিয়োগ প্রসঙ্গে জানান, “আগামী ১৫ দিনে স্কিল ডিপার্টমেন্টের ট্রেনিং-সহ ৩০ হাজার ছেলেমেয়ের হাতে নিয়োগপত্র তুলে দেব”।

আরও পড়ুন: বাড়ল রক্ষাকবচের মেয়াদ, অভিষেকের বিদেশ যাত্রাতেও অনুমতি দিল সুপ্রিম কোর্টে

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.