প্রথম পাতা খবর ভালো কাজের জন্য স্থায়ী চাকরি, সিভিকদের নিয়ে নতুন সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

ভালো কাজের জন্য স্থায়ী চাকরি, সিভিকদের নিয়ে নতুন সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

53 views
A+A-
Reset

কলকাতা: রাজ্যে কর্মরত লক্ষাধিক সিভিক ভলান্টিয়ারের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভালো কাজের পুরস্কার হিসেবে তাঁদের স্থায়ী চাকরির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তিনি। সোমবার নবান্নে ১৫টি দপ্তরের উচ্চপদস্থ আধিকারিককে নিয়ে বৈঠকে এই কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরে যাঁরা এই কাজের সঙ্গে যুক্ত, এবং যারা ভীষণ ভালোভাবে কাজ করছেন তাদের বেতন পরিকাঠামো কিভাবে ভালো করা যায় সেই বিষয়টি নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী। এমনকি হোমগার্ড নিয়োগের কথাও বলেছেন মমতা। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

সোমবার রাজ্য সরকারের প্রায় ১৫টি দফতরকে নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই উঠে আসে সিভিক ভলান্টিয়ারদের প্রসঙ্গ। আরও একাধিক বিষয় নিয়ে এদিন কথা বলেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, একদিকে যেমন সাধারণ মানুষকে পরিষেবা দিতে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন রাজ্যের পুলিশকর্মীরা। ঠিক তেমনি রোদে জলে পুড়ে অনবরত ডিউটি করে চলেছেন সিভিক ভলান্টিয়াররা। অথচ তারাই থেকে যান ব্রাত্য। তবে এবার তাঁদের কথা চিন্তা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্বরাষ্ট্র বিভাগের পদস্থ আধিকারিকদের তাঁর নির্দেশ, পদোন্নতির মাধ্যমে কীভাবে তাঁদের স্থায়ী চাকরি দেওয়া যায়, সেই বিষয়টি অগ্রাধিকার সহকারে বিবেচনা করুন। তবে এক্ষেত্রে ভালো কাজের নির্দিষ্ট মাপকাঠিগুলি কী হবে, তা এখনও ঠিক হয়নি। এছাড়া কোন পদে তাঁদের স্থায়ী চাকরি দেওয়া যেতে পারে, সে বিষয়ে চিন্তাভাবনাও চূড়ান্ত হয়নি। বিষয়গুলি নিয়ে পর্যালোচনার পর আধিকারিকদের একটি খসড়া তৈরির নির্দেশ দেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.