প্রথম পাতা খবর নববর্ষ ও ‘বাংলার প্রতিষ্ঠা দিবস’-এর শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

নববর্ষ ও ‘বাংলার প্রতিষ্ঠা দিবস’-এর শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর

56 views
A+A-
Reset

কলকাতা: চলে এল আরেকটা নতুন বছর। ১৪৩১-কে স্বাগত জানানোর পাশাপাশি সকলকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি বাংলার প্রতিষ্ঠা দিবসেরও শুভেচ্ছা জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় মমতা লেখেন, “সকলকে জানাই নববর্ষের আন্তরিক শুভনন্দন। প্রার্থনা করি, নববৈশাখের নবকিরণে উদ্ভাসিত হোক সকলের জীবন। শান্তি – সম্প্রীতি – মৈত্রী- ভালোবাসার বন্ধনে যুক্ত থাকুন বাংলার প্রতিটি মানুষ।”

রাজ্যবাসীকে বাংলা প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা জানিয়ে তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, “বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল— পুণ্য হউক, পুণ্য হউক, পুণ্য হউক হে ভগবান। বাংলার প্রতিষ্ঠা দিবসে সকলকে জানাই শুভনন্দন।”

গত বছরই মুখ্যমন্ত্রী বিধানসভায় দাঁড়িয়ে জানিয়েছিলেন, ‘বাংলা দিবস’ নিয়ে বিধানসভায় আনা প্রস্তাবে রাজ্যপাল স্বাক্ষর না করলেও ১ বৈশাখ দিনটিই ‘বাংলা দিবস’ হিসাবে পালন করা হবে। এ ব্যাপারে তিনি আরও লেখেন, “আমাদের সরকারই পয়লা বৈশাখকে বাংলার প্রতিষ্ঠা দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে এবং রবীন্দ্রনাথ ঠাকুরের “বাংলার মাটি, বাংলার জল” গানকে রাজ্য সঙ্গীত হিসেবে ঘোষণা করেছে – এজন্য আমি গর্বিত। বাংলার ঐতিহ্যময় সংস্কৃতি ও সৌভ্রাতৃত্বের প্রতীক আজকের এই দিনটি।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.