ভরা বসন্তে ঝড়-বৃষ্টির তাণ্ডব, আর কত দিন চলবে?

কলকাতা: বৃহস্পতিবার পর্যন্ত বর্ষণের পূর্বাভাস। একই সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে বইতে পারে হাওয়া। শুক্রবার (২২ মার্চ) থেকে কমতে পারে বৃষ্টি। হাওয়া অফিসের মতে, উত্তর পশ্চিম উত্তরপ্রদেশের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। আরেকটি অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে গিয়েছে। সেইসঙ্গে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। সবমিলিয়ে বুধবার এবং বৃহস্পতিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

মঙ্গলবার রাত ১২ টা ৩০ মিনিট কলকাতার বিভিন্ন প্রান্তে বৃষ্টি শুরু হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ রকম বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে কলকাতা ছাড়াও হুগলি ও উত্তর ২৪ পরগনাতেও।

এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস। আজ রাত থেকে শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতে।

বৃষ্টির কারণে কলকাতায় সামান্য নেমেছে পারদ। আবারও এক বার শীত-শীত ভাব অনুভব করছেন কলকাতাবাসী। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রির আশপাশে থাকতে পারে।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?