হারল জাপান, ‘অক্সিজেন’ পেল জার্মানি

প্রথম ম্যাচে জার্মানির বিরুদ্ধে জয়ের পর কোস্টারিকার বিরুদ্ধে ১-০ হারল জাপান। জাপানকে হারিয়ে গ্রুপ ই-র খেলা জমিয়ে দিল কোস্তা রিকা। কারণ, এই ম্যাচের ফলাফলের পর পয়েন্ট-বিন্যাসে কিছুটা হলেও স্বস্তি মিলল জার্মানির।

আগের ম্যাচে জাপানের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছিল জার্মানি এবং কোস্তা রিকাকে ৭-০ গোলে হারিয়েছিল স্পেন। আজ রাতেই স্পেনের মুখোমুখি হচ্ছে জার্মানি। এখনও পর্যন্ত, গ্রুপ ই-র পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে স্পেন এবং জার্মানি চতুর্থ স্থানে। কিন্তু, জাপানের হারের ফলে পরের রাউন্ডে যাওয়ার জন্য জার্মানির কাছে আরও জোরালো হল আশা।

এ দিন প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্য ভাবে। দ্বিতীয়ার্ধে, ম্যাচের ৮১ মিনিটের মাথায় জাপান ডিফেন্ডারের ভুলে বল চলে যায় কোস্তা রিকার ফুটবলার কীশার ফুলারের পায়ে। সুযোগসন্ধানী ফুলার গোল করতে ভুল করেননি। ম্যাচের একেবারে শেষ লগ্নে এই গোল খেয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি জাপান।

জাপান বনাম কোস্তা রিকা ম্যাচের পর গ্রুপ ই-র পয়েন্ট বিন্যাস

স্পেন: ৩ (ম্যাচ ১টি)

জাপান: ৩ (ম্যাচ ২টি)

কোস্তা রিকা: ৩ (ম্যাচ ২টি)

জার্মানি: ০ (ম্যাচ ১টি)

সবমিলিয়ে, রাত সাড়ে ১২টায় স্পেন বনাম জার্মানি ম্যাচটি যথেষ্ট আকর্ষণীয় হয়ে উঠতে চলেছে। আগের ম্যাচে হারের পর জার্মানি টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় হাসিল করার চেষ্টা করবে। অন্য দিকে, শেষ ১৬-য় যাওয়ার রাস্তা পরিষ্কার করে নিতে চাইবে স্পেন।

Related posts

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়

আজ পঁচিশে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তী উদ্‌যাপন