স্পেনের বিরুদ্ধে লড়াই করে ড্র, বিশ্বকাপে ভেসে থাকল জার্মানি

ম্যাচ ড্র করে কাতার বিশ্বকাপে লড়াইয়ে টিকে থাকল জার্মানি। গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্পেনের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ১-১ ড্র করল তারা। তবে নকআউটের জন্য অপেক্ষা করতে হবে স্পেনকে।

দ্বিতীয়ার্ধে প্রথমে গোলের মুখ খোলে স্পেন। পরিবর্তে নামা আলভারো মোরাতা গোল করে স্পেনকে এগিয়ে দেন। এর পর যখন জার্মান সমর্থকেরা ম্যাচ হারার ভয়ে যখন গুটিয়ে রয়েছেন, টেনশনের মাত্র যখন আকাশছোঁয়া, ঠিক সেই সময়ে পরিবর্তে নামা নিকলাস ফুলক্রুগই অক্সিজেন দেন জার্মানিকে। তাঁর গোলেই সমতা ফেরে ম্যাচে। একই সঙ্গে শেষ ১৬-য় যাওয়ার স্বপ্নও জিইয়ে রাখল জার্মানি।

শুরু থেকেই অতি আক্রমণাত্মক খেলতে থাকে স্পেন। তাদের খেলায় পাসের ফুলঝুরি দেখা যায়। পাল্টা আক্রমণ শানাতে থাকে জার্মানিও। খেলা গড়ানোর সঙ্গে সঙ্গে স্পেনের আক্রমণ অল্প হলেও থিতিয়ে যায়। দু’দল পায়ে বেশি বল রাখার চেষ্টা করতে থাকে। পাস খেলে উপরের দিকে ওঠার চেষ্টা লক্ষ্য করা যায়। জার্মানি ভরসা রেখেছিল প্রতি আক্রমণের উপরেই।

৬২ মিনিটের মাথায় স্পেন গোল করার পরেই খেলার ভোল পাল্টে যায়। ২০ মিনিটেরও বেশি সময় পরে, ৮৩ মিনিটের মাথায় একার কৃতিত্বে স্পেনের ডিফেন্সকে ঘোল খাইয়ে বক্সের ভিতরে ঢুকে পড়েন মুসিয়ালা। তাঁর থেকে বল পেয়ে গোল করেন নিকলাস ফুলক্রুগ। তাই ১ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে ভেসে থাকল জার্মানি।

Related posts

ইডেনে অঘটন! রানের পাহাড় গড়েও পঞ্জাবের কাছে হার কলকাতার

ইডেনে আজ পঞ্জাব-কলকাতা লড়াই, কখন কোথায় দেখবেন

নাটকীয় জয়! আরসিবি-কে ১ রানে হারাল নাইটরা