হাইকোর্টের বেঁধে দেওয়া সময়ের মধ্যেই ইডি দফতরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নথি

কলকাতা: হাইকোর্টের নির্দেশ মেনে মঙ্গলবার রাত ১২টার আগেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)-এর দফতরে নথি এবং তথ্য জমা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় একটি ব্যাগ ও দু’টি নথিপত্রে ঠাসা ফাইল জমা পড়ে ইডি দফতরে।

এই নথিপত্রের বিষয়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয়, অভিষেক বন্দ্যোপাধ্যায় যদি আদালতের নির্দেশ না মানেন সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে পারবে ইডি। নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেকের কাছে ইডি কিছু নথি চেয়েছিল। এত পুরনো নথি দিতে সময় লাগবে বলে জানানো হয়েছিল।

অভিষেককে ইডির কাছে নথি জমা দেওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি উদয়কুমারের বেঞ্চ ওই নির্দেশ দিয়ে বলেছিলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ওই দিনই সব নথি জমা দিতে হবে। তার পর তাঁকে একটি ঘণ্টাও বাড়তি সময় দেবে না আদালত। অভিষেকের জমা দেওয়া নথিতে ইডি যদি সন্তুষ্ট না হয়, তবে তাঁকে হাজিরা দিতে বলতে পারে ইডি।’‌

৫ অক্টোবর ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছিল, অভিষেককে নথি জমা দিতে হবে। তদন্তের স্বার্থে নথির প্রয়োজন রয়েছে বলেও পর্যবেক্ষণ ছিল আদালতের। ১০ অক্টোবর অর্থাৎ, মঙ্গলবার পর্যন্ত সময় দেওয়া হয়েছিল নথি জমা করার জন্য। এখন দেখার বিষয় অভিষেকের জমা দেওয়া নথিতে ইডি সন্তুষ্ট হল কিনা।

Related posts

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই

আজ আসানসোল লোকসভা কেন্দ্রে জোড়া সভা মমতার