জেলায় জেলায় দুর্গাপুজো কার্নিভাল, জেলাশাসকদের প্রস্তুতির নির্দেশ মুখ্যসচিবের

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর বাংলার দুর্গাপুজোকে আরও বৃহৎ মাত্রায় নিয়ে গিয়েছেন। বিশ্ব আঙিনায় পৌঁছে গিয়েছে বাঙালির দুর্গোৎসব। প্রতি বছর জাঁকজমক করে দুর্গাপুজোর কার্নিভাল আয়োজিত হয় শহরে। কলকাতা ও শহরতলির সব বড় পুজো কমিটিগুলি সেই কার্নিভালে অংশ নেয়। জেলাতেও আয়োজিত হয় পুজো কার্নিভাল।

প্রত্যেকবারই দুর্গাপুজোর পর হয় কার্নিভাল। এবারও তার ব্যতিক্রম ঘটবে না বলেই নবান্ন সূত্রে খবর। কারণ ইতিমধ্যেই প্রত্যেক জেলায় দুর্গাপুজোর কার্নিভালের প্রস্তুতি নেওয়ার জন্য মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ পৌঁছে গিয়েছে প্রত্যেক জেলাশাসকের কাছে।

আগামী ২৭ অক্টোবর কলকাতায় হবে পুজো কার্নিভাল। তার আগে ২৬ অক্টোবর জেলায়-জেলায় জেলা ভিত্তিক পুজোর কার্নিভাল করতে হবে, তেমনই নির্দেশ দেওয়া হয়েছে। জেলায় জেলায় পুজোর কার্নিভালের প্রস্তুতি নেওয়ার জন্য মুখ্যসচিব নির্দেশ দিলেন বিভিন্ন জেলাশাসকদের। নির্দেশে বলা হয়েছে, তার জন্য সবরকমের প্রস্তুতি নিতে হবে জেলাগুলিকে।

একই সঙ্গে জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার জেলায় জেলায় দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেও জানানো হয়েছে। এই গোটা বিষয় সম্পর্কে মুখ্যসচিব বিভিন্ন জেলার জেলাশাসকদের জানিয়েছেন। আজকের বৈঠকের আগেই প্রত্যেক জেলার দুর্গাপুজোর তালিকা নেওয়া হয়েছে জেলাশাসকদের কাছ থেকে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?