প্রথম পাতা খবর লালকৃষ্ণ আডবাণীকে ‘ভারতরত্ন’, ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

লালকৃষ্ণ আডবাণীকে ‘ভারতরত্ন’, ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

171 views
A+A-
Reset

নয়াদিল্লি: ভারতীয় জনতা পার্টির প্রবীণ নেতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আডবাণীকে ভারতরত্ন দেওয়া হবে। সোশ্যাল মিডিয়ায় এই তথ্য জানিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মোদী জানান, আডবাণীকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান দেওয়ার খবর সকলকে জানাতে পেরে তিনি খুব খুশি। প্রধানমন্ত্রী মোদী এক্স (আগের টুইটার)-এ লেখেন, ‘আমি তাঁর সঙ্গে কথা বলেছি এবং অভিনন্দন জানিয়েছি। আডবাণী আমাদের সময়ের অন্যতম সম্মানিত রাজনীতিবিদ এবং ভারতের উন্নয়নে তাঁর অবদান অবিস্মরণীয়’।

প্রধানমন্ত্রী মোদী আরও লেখেন, ‘লালকৃষ্ণ আডবাণী তৃণমূল পর্যায়ে কাজ শুরু করেছিলেন এবং দেশের উপ-প্রধানমন্ত্রী পর্যন্ত হয়েছিলেন। তিনি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। লালকৃষ্ণ আডবাণী তিনবার বিজেপির জাতীয় সভাপতি হয়েছেন। তিনি অটল বিহারী বাজপেয়ীর সরকারে দেশের উপ-প্রধানমন্ত্রীও ছিলেন’।

প্রধানমন্ত্রীর কথায়, ‘আডবাণী জাতীয় ঐক্য ও সাংস্কৃতিক পুনরুজ্জীবনের জন্য অনন্য প্রচেষ্টা চালিয়েছেন। তাঁকে ভারতরত্ন দিয়ে সম্মান জানানোটা আমার জন্য খুবই আবেগের মুহূর্ত। তাঁর সংস্পর্শে এসেছি, তাঁর কাছ থেকে অনেক কিছুই শিখেছি, আমি সবসময়ই এটাকে আমার সৌভাগ্য বলে মনে করব’।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.