প্রথম পাতা খবর গঙ্গাসাগরে জনজোয়ার, জমজমাট মকর সংক্রান্তির পুণ্যস্নান

গঙ্গাসাগরে জনজোয়ার, জমজমাট মকর সংক্রান্তির পুণ্যস্নান

101 views
A+A-
Reset

রবিবার ভোর থেকে গঙ্গাসাগরে উপচে পড়া ভিড় পুণ্যার্থীদের। মকর সংক্রান্তির পুণ্যস্নান সারছেন কাতারে কাতারে মানুষ। এ দিনই শেষ পুণ্যস্নানের মাহেন্দ্রক্ষণ।

এ দিনও চলছে মকর সংক্রান্তির পুণ্যস্নান। মাহেন্দ্রক্ষণ শুরু হয়েছে গতকাল সন্ধে ৬টা ৫৩ মিনিট থেকে। আজ সন্ধে ৬টা ৫৩ পর্যন্ত থাকবে। বিপুল সংখ্যক পুণ্যার্থী পৌঁছেছেন গঙ্গাসাগরে। এ বার মেলায় আগত পুণ্যার্থীর সংখ্যা অতীতের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে বলেই অনুমান।

কোভিড-কাঁটা কাটিয়ে প্রায় দু’বছর পর স্বাভাবিক ছন্দে ফিরেছে গঙ্গাসাগর মেলা। যে কারণে মকর সংক্রান্তির পুণ্যস্নানের আগেই উপচে পড়ছে পুণ্যার্থীদের ভিড়। দেশের নানা প্রান্ত থেকে ভক্ত সমাগমে আরও একবার গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে সাগরদ্বীপের কপিল মুনির আশ্রম প্রাঙ্গণ হয়ে উঠেছে মিনি ভারতবর্ষ। যে কোনো রকমের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এ বারও কড়া নজরদারি চালাচ্ছে প্রশাসন।

শনিবারও ভিড় দেখা গিয়েছিল গঙ্গাসাগরে। কপিল মুনির আশ্রমে পুজো দেওয়ার পাশাপাশি, এদিন ভোর থেকে সাগরে স্নান করেন লক্ষ লক্ষ পুণ্যার্থী। স্নান করার জন্যে সাগরের পাঁচটি ঘাটের মধ্য অন্যতম গুরুত্বপূর্ণ ২নম্বর ঘাট। তবে সেই ঘাটটি বন্ধ থাকায় কিছুটা সমস্যায় পড়েন পুণ্যার্থীরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.