প্রথম পাতা খবর বিদেশ সফর সেরে কলকাতায় ফিরতেই মমতাকে চিঠি রাজ্যপালের

বিদেশ সফর সেরে কলকাতায় ফিরতেই মমতাকে চিঠি রাজ্যপালের

130 views
A+A-
Reset

কলকাতা: স্পেন ও দুবাই সফর শেষে শনিবার কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে মুখ্যমন্ত্রীকে ফের চিঠি দিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস।

গত ১২ সেপ্টেম্বর কলকাতা থেকে দুবাই হয়ে স্পেনের উদ্দেশে রওনা দিয়েছিলেন। স্পেনের মাদ্রিদ এবং বার্সেলোনা, সংযুক্ত আরব আমিরশাহির দুবাই— এই তিন শহর ছিল মুখ্যমন্ত্রীর গন্তব্য। তিন শহরেই পূর্বপরিকল্পনা মতো যাবতীয় কর্মসূচি হয়েছে। তিন শহরে হয়েছে তিনটি শিল্প সম্মেলন। তিন শহরেই প্রবাসী বাঙালি তথা ভারতীয়দের সঙ্গে মিলিত হয়েছেন মমতা। শুধুমাত্র শিল্প বা লগ্নি আনার বৈঠকই নয়, ফুটবল এবং বইমেলাও মমতার এই সফরে বিশেষ জায়গা পেয়েছে।

শনিবার সন্ধ্যায় কলকাতায় ফিরলেন মমতা। এ দিন বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান,“আমরা বাংলার জন্য বেশ অনেকটা কাজ করতে পেরেছি। বড় বড় চুক্তি হয়েছে। খুব ভাল বৈঠক হয়েছে। এত সাকসেসফুল প্রোগ্রাম আমি খুব কম দেখেছি। প্রবাসী বাঙালিরাও খুব খুশি।”

শনিবার সন্ধ্যায় বিদেশ সফর সেরে কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী। তার কয়েক ঘণ্টার মধ্যে বোস চিঠি পাঠালেন মমতাকে। কী বিষয়ে এই চিঠি তা অবশ্য জানা যায়নি। যদিও রাজভবন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বিদেশ সফর কেমন হল, তা জানতে চেয়েই এই চিঠি দিয়েছেন রাজ্যপাল। এটি একেবারেই ব্যক্তিগত চিঠি বলে জানা গিয়েছে রাজভবন সূত্রে।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী স্পেন সফরে যাওয়ার আগেও চিঠি পাঠিয়েছিলেন সিভি আনন্দ বোস। সেই চিঠিও ব্যক্তিগত বলে জানা গিয়েছিল। সেই চিঠির বিষয়ে রাজনীতির কারবারিদের আগ্রহ কম ছিল না। কিন্তু চিঠি নিয়ে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী দুজনেই মুখে কুলুপ এঁটেছিলেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.