সস্ত্রীক টয় ট্রেনে চড়ে দার্জিলিং ঘুরলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

ডেস্ক: সস্ত্রীক টয় ট্রেনে চড়ে দার্জিলিং ঘুরলেন রাজ্যপাল জগদীপ ধনকড় ৷ দার্জিলিংয়ের ঐহিত্যবাহী খেলনা ট্রেনে সওয়ার হন তিনি ৷ দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে (DHR) বিশ্বের দরবারে তুলে ধরতে নতুন নতুন উদ্যোগ নিচ্ছে রেল। ইতিমধ্যেই জয় রাইডের সংখ্যা বাড়ানো হয়েছে। চালু করা হয়েছে নতুন টয় ট্রেন ‘রেড পান্ডা স্পেশ্যাল’। দার্জিলিংয়ের টয় ট্রেনে চড়লেন রাজ্যপাল জয়দীপ ধনখড়। তাঁর সঙ্গে ‘জয় রাইডে’ ছিলেন তাঁর স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যরা। সোমবার বিকেলে স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে দার্জিলিংয়ের ঐহিত্যবাহী টয় ট্রেনে সওয়ার হন তিনি। 


এবার তিনি সপ্তমী থেকে পাহাড়ে রয়েছেন সপরিবারে। দু’সপ্তাহ পাহাড়ে ছুটি কাটাতেই তিনি এসেছেন। সোমবার ছুটির মেজাজেই গোটা পরিবার নিয়ে চড়ে বসেন টয় ট্রেনে (Toy Train Joy RIde)। সোমবার রাজভবন থেকে বেরিয়ে দার্জিলিং স্টেশনে যান রাজ্যপাল। সেখান থেকে টয় ট্রেনে চেপে ঘুম স্টেশন পর্যন্ত যান। দার্জিলিং হিমালয়ান রেলওয়ের ডিরেক্টর একে মিশ্রা রাজ্যপালকে স্বাগত জানান দার্জিলিং স্টেশনে।

আরও পড়ুন: উপনির্বাচনের বাংলায় ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী


জানা যায়, রাজ্যপালের টয় ট্রেন সফরের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছিল। টয় ট্রেনের ইঞ্জিনের সঙ্গে একটিমাত্র কামরা জুড়ে তা রাজ্যপালের জন্য বরাদ্দ করা হয়েছিল। রেল সফরের মাঝে দার্জিলিং হিমালয়ান রেলওয়ের সংগ্রহশালাও ঘুরে দেখেন রাজ্যপাল। সফর শেষে রাজ্যপাল কথা বলেন দার্জিলিং হিমালয়ান রেলওয়ের আধিকারিকদের সঙ্গে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?