এখনও ভেন্টিলেশনেই বুদ্ধদেব ভট্টাচার্য, শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও বিপন্মুক্ত নয়

কলকাতা: এখনও ভেন্টিলেশনেই রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শনিবার আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে।

রবিবার রাত পর্যন্ত শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও সঙ্কটজনকই রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিৎসকদের মতে, তিনি এখনও বিপন্মুক্ত নন। বরং, সঙ্কটজনকই রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা। তাঁর চিকিৎসার জন্য মেডিসিনের চিকিৎসক কৌশিকের পাশাপাশি, ক্রিটিক্যাল কেয়ারের চিকিৎসক সৌতিক পাণ্ডা ও সুস্মিতা দেবনাথ, কার্ডিয়োলজির সরোজ মণ্ডল, পালমোনোলজিস্ট অঙ্কন বন্দ্যোপাধ্যায়, ইন্টারনাল মেডিসিনের ধ্রুব ভট্টাচার্য, অ্যানাস্থেশিয়ার আশিস পাত্র এবং হাসপাতালের মেডিক্যাল সুপার সপ্তর্ষি বসু ও চিকিৎসক সোমনাথ মাইতিকে নিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। রবিবার পরিস্থিতি বুঝে মেডিক্যাল বোর্ডে সংক্রামক রোগ-বিশেষজ্ঞ দীপনারায়ণ মুখোপাধ্যায় এবং এন্ডোক্রিনোলজির সেমন্তী চক্রবর্তীকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

হাসপাতাল থেকে বেরোনোর সময় বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক পরিস্থিতি নিয়ে কৌশিক চক্রবর্তী বলেছেন, “মোটামুটি এখন একই রকম রয়েছেন। ভালো খবর হল, কালকে এখানে আসার পর এক বার জ্বর এসেছিল। কিন্তু তার পর থেকে ২৪ ঘণ্টার বেশি হয়ে গিয়েছে, কিন্তু আর জ্বর আসেনি। এর ফলে আমরা আশা করছি ওনার ফুসফুসের সংক্রমণ কমছে। ভেন্টিলেটরের প্যারামিটার নতুন করে কিছু কমানো হয়নি। সোমবার সকালে একটা সিটি স্ক্যান করা হবে”।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে