প্রথম পাতা খবর বেসরকারি স্কুলগুলির বকেয়া ফি জমা করার জন্য সময় বেঁধে দিল হাইকোর্ট

বেসরকারি স্কুলগুলির বকেয়া ফি জমা করার জন্য সময় বেঁধে দিল হাইকোর্ট

55 views
A+A-
Reset

ডেস্ক: বেসরকারি স্কুলগুলির ক্ষেত্রে বকেয়া ফি জমা করার জন্য এবার সময় বেঁধে দিল হাইকোর্ট। আদালত শুক্রবার জানিয়েছে, ২০২০-২১ শিক্ষাবর্ষে যে পড়ুয়াদের বয়েকা ফি এখনও বকেয়া রয়েছে, তার ৫০ শতাংশ অবিলম্বে মিটিয়ে দিতে হবে অভিভাবকদের।


আদালতের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় নির্দেশ, আবার দু’সপ্তাহের মধ্যে হিসেব-নিকেশ বুঝে নিয়ে কাদের কত টাকা বয়েকা, স্কুল কর্তৃপক্ষ তার তালিকা দেবে আদালতকে। পাশাপাশি অভিভাবকরা স্কুল ধরে ধরে তাঁদের বক্তব্য হলফনামা দিয়ে জানাবেন। অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত ফি নিচ্ছে স্কুলগুলি। তবে আদালতের কঠোর নির্দেশ, যে সকল পরিষেবা লকডাউন চলাকালীন স্কুল দিতে পারেনি, সেই সংক্রান্ত কোনও ফি-ও নেওয়া যাবে না।

আরও পড়ুন: করোনা বিধিমেনে ভবানীপুর বিধানসভা উপনির্বাচিনে মনোনয়নপত্র জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়


এই অভিযোগের প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চের নির্দেশ, অবিলম্বে বিদ্যালয়গুলিতে বিস্তারিত বিবরণ সম্বলিত বিল অভিভাবকদের কাছে পাঠাতে হবে। এনিয়ে পড়ুয়া ও স্কুলগুলিকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১ অক্টোবর মামলার পরবর্তী শুনানি।


পাশাপাশি এই রায় বেসরকারি স্কুল কর্তৃপক্ষকেও স্বস্তি দেবে। বিশেষত যে সমস্ত অভিভাবকেরা অনলাইন ক্লাসের স্কুল ফি না মেটানোয় স্কুল কর্তৃপক্ষ সমস্যার সম্মুখীন হচ্ছে,  সেই অবস্থা থেকে কিছুটা হলেও রেহাই পাওয়া যাবে। উল্লেখ্য, এর আগের শুনানিতে আদালত জানিয়ে দিয়েছিল, যদি মোট স্কুল ফি-র ৫০ শতাংশ না মেটানো হয়, তবে স্কুল কর্তৃপক্ষ চাইলে পড়ুয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.