প্রথম পাতা খবর জামাইষষ্ঠীতে বাজার দরে আগুন! ইলিশের তাকালেই চোখে সর্ষে ফুল

জামাইষষ্ঠীতে বাজার দরে আগুন! ইলিশের তাকালেই চোখে সর্ষে ফুল

64 views
A+A-
Reset

কলকাতা: আজ জামাইষষ্ঠী। জামাই আদরের আয়োজনে কোনও খামতি রাখতে চান না শ্বশুর-শাশুড়িরা। কিন্তু বাজারের যা দাম, তাতে কার্যত হাতে ছ্যাঁকা লাগছে!

বুধবার, জামাইষষ্ঠীর সকালে শাক-সবজি, মাছ-মাস থেকে ফল-মিষ্টির দর তুঙ্গে। তাই বলে কি জামাই আদরে খামতি রাখা যায়? লোভনীয় পদ সাজিয়ে জামাই আদরের তোড়জোড় শুরু হয়েছে সকাল থেকেই।

গত কয়েক সপ্তাহ ধরে এমনিতেই সবজির দাম ঊর্ধ্বমুখী। আজ জামাইষষ্ঠী থাকায় তাতে আরও গতি যোগ হয়েছে। কলকাতা এবং আশেপাশের বাজারে টমেটো ৬০-৮০ টাকা প্রতি কেজি, পটল ৬০ টাকা প্রতি কেজি, কাঁচা লঙ্কা ১০০-১৫০ টাকা প্রতি কেজি, শসা ৮০-১০০ টাকা প্রতি কেজি।

এ দিন কলকাতা ও আশেপাশের বাজারে হিমসাগর আম অন্তত ১০০ টাকা প্রতি কেজি, জাম ৩০০ টাকা প্রতি কেজি, লিচু ১৫০-২০০ টাকা প্রতি কেজি, কাঁঠাল ১০০ টাকা প্রতি কেজি।

জামাইষষ্ঠীর বাজারে মাছের রাজা ইলিশের দাম হাজার পার করে ফেলেছে। ৭০০ গ্রামের দাম ১১০০ টাকা, এক কেজির দাম ১৪০০ টাকা আর এক কেজির বেশি ইলিশের দাম পড়ছে ১৯০০ টাকা। ভেটকি সাড়ে ৭০০ টাকা, গলদা চিংড়ির দাম প্রায় ৫০০ থেকে ১২০০ টাকা, বাগদা চিংড়ির দাম ৪০০ থেকে ৮০০ টাকা, চিতল মাছের দাম ৮০০ টাকা এবং পমফ্রেট বিক্রি হচ্ছে ৭০০ থেকে সাড়ে ৮০০ টাকায়। ট্যাংরা মাছের দাম কেজি প্রতি প্রায় ৭০০ টাকা। আর কাতলা? আজকের বাজারে ৫০০ টাকা প্রতি কেজি!

অন্য দিকে, মুরগির মাংস ২২০-২৫০ টাকা প্রতি কেজি এবং পাঁঠার মাংস ৮৬০ টাকা প্রতি কেজি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.