প্রথম পাতা খবর হাইকোর্টের সুপারিশকে মান্যতা দিয়ে সরানো হল এসএসসি-র চেয়ারম্যানকে

হাইকোর্টের সুপারিশকে মান্যতা দিয়ে সরানো হল এসএসসি-র চেয়ারম্যানকে

48 views
A+A-
Reset

অনেকদিন থেকেই একাধিক বিতর্কের শিরোনামে পশ্চিমবঙ্গ এসএসসি বা স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান। এই সংক্রান্ত মামলায় সোমবারই তাঁকে বদলে দেওয়ার সুপারিশ করেছিল কলকাতা হাইকোর্ট। আদালতের ওই নির্দেশের পর এই ব্যাপারে কোনও রকম গড়িমসি না দেখিয়ে মঙ্গলবারই এসএসসির বর্তমান চেয়ারম্যানকে সরিয়ে দিল রাজ্য।

সোমবার এসএসসির চেয়ারম্যানকে সরিয়ে দেওয়া সংক্রান্ত কলকাতা হাইকোর্টের সুপারিশের পর থেকেই এই ব্যাপারে পদক্ষেপ করা শুরু করে দেয় রাজ্য প্রশাসন। মঙ্গলবারই বিকাশ ভবন থেকে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। এসএসসি-র নতুন চেয়ারম্যান হলেন সিদ্ধার্থ মজুমদার।

এতদিন পর্যন্ত এসএসসি-র চেয়ারম্যান পদে ছিলেন শুভঙ্কর সরকার। এবার শুভঙ্কর সরকার এর স্থলেই নিয়ে আসা হল সিদ্ধার্থ মজুমদারকে। নতুন দায়িত্বে আসবার পর সিদ্ধার্থ মজুমদার বলেন, এতদিন এসএসসি-র যে সব বিষয়গুলিকে ঘিরে বারবার বিতর্ক তৈরি হয়েছে, সেই বিষয়গুলিকে সমাধানের চেষ্টা করব।

স্কুল সার্ভিস কমিশনের তরফে রাজ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ ওঠে। এরপর সব অভিযোগ শুনে এবং সব দিক ক্ষতিয়ে দেখার পরেই কলকাতা হাইকোর্ট এর তরফে এসএসসি-র চেয়ারম্যানকে সরানোর জন্য রাজ্য সরকারকে সুপারিশ করা হয়। এই সুপারিশ এর পাশাপাশি কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধায় নির্দেশ দেন, শিক্ষক নিয়োগে ত্রুটি ও অযোগ্যতার অভিযোগে সরিয়ে দেওয়া চেয়ারম্যানকে তাঁর অর্জিত অর্থ থেকে ২০ হাজার টাকা জরিমানা জমা করতে হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.