প্রথম পাতা খবর বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত, ফের ভোল বদলাবে আবহাওয়া

বঙ্গোপসাগরে নতুন করে ঘূর্ণাবর্ত, ফের ভোল বদলাবে আবহাওয়া

123 views
A+A-
Reset

শেষ কয়েক দিনের মতো সোমবার আর বৃষ্টি হয়নি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। ফিরে এসেছে চড়া রোদ। মঙ্গলের সকালেও ঝকঝকে আকাশের দেখা মিললেও কয়েক ঘণ্টার মধ্যেই আংশিক মেঘলা। এমন পরিস্থিতিতে কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়াতেও কয়েক দফায় বজ্রপাত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এ দিন। বিগত কয়েকদিনের তুলনায় আজ বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তবে সকাল ও বেলার দিকে অস্বস্তিকর গরম বজায় থাকতে পারে। বৃষ্টি হওয়ার পর কিছুটা নামতে পারে তাপমাত্রার পারদ।

মঙ্গলবার থেকে কলকাতা ও আশেপাশের জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ১৪ তারিখ থেকে কলকাতা লাগোয়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হতে পারে ভারী বৃষ্টি।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে ফের তৈরি হচ্ছে নয়া ঘূর্ণাবর্ত।  উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে এই ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে। মঙ্গলবারের মধ্যে ঘূর্ণাবর্ত তৈরির প্রবল সম্ভাবনা রয়েছে। ঘূর্ণাবর্ত শক্তি বাড়িয়ে ওড়িশা উপকূলের দিকে এগোবে। ফলে সপ্তাহের মাঝখান থেকে ফের কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হবে। বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.