প্রথম পাতা খবর লক্ষ্মীর ভান্ডার প্রকল্প পেল স্কচ অ্যাওয়ার্ড, জানালেন মুখ্যমন্ত্রী

লক্ষ্মীর ভান্ডার প্রকল্প পেল স্কচ অ্যাওয়ার্ড, জানালেন মুখ্যমন্ত্রী

65 views
A+A-
Reset

কলকাতা: রাজ্যের মুকুটে নয়া পালক। ফের রাজ্য সরকারের ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প পেল স্কচ অ্যাওয়ার্ড। টুইট করে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নারী ও শিশুকল্যাণ বিভাগে ‘স্কচ’ পুরস্কার পেল মুখ্যমন্ত্রীর সাধের ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প। শুক্রবার রাতে সেই খবর টুইটারে জানিয়েছেন খোদ মমতাই। উচ্ছ্বসিত মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি, পশ্চিমবঙ্গ সরকারের সমাজকল্যাণমূলক প্রকল্প লক্ষ্মীর ভান্ডার নারী ও শিশুকল্যাণ বিভাগে স্কচ অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছে। নারীদের ক্ষমতায়নকে আমরা বরাবরই অগ্রাধিকার দিয়েছি। এই স্বীকৃতি শুধুমাত্র সরকারের নয়, রাজ্যের ১ কোটি ৮০ লাখ ক্ষমতাশালী মহিলার।”

২০২১ সালে তৃতীয় বার ক্ষমতায় এসে ইস্তাহারে প্রদত্ত প্রতিশ্রুতি মেনে ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পটি চালু করেছিল তৃণমূল সরকার। দুয়ারে সরকারের ক্যাম্পে প্রকল্পের নিরিখে এগিয়ে রয়েছে লক্ষ্মীর ভাণ্ডার। মূলত গৃহকর্ত্রীদের হাতে আর্থিক ক্ষমতা দেওয়ার লক্ষেই মহিলাদের জন্য এই প্রকল্প চালু করা হয়।

প্রসঙ্গত, শিল্প, বাণিজ্য, অর্থনৈতিক, প্রযুক্তি এবং সামাজিক ক্ষেত্রে উৎকর্ষের জন্য প্রতি বছরই বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাকে পুরস্কৃত করে দেশের অন্যতম থিঙ্কট্যাঙ্ক সংস্থা ‘স্কচ গ্রুপ’। আগেও পশ্চিমবঙ্গ সরকারকে স্বীকৃতি দিয়েছে তারা।

আরও পড়ুন: ভুয়ো নিয়োগের নথি জমা দিতে পারেনি সিবিআই, নিম্ন আদালতে কমিশন

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.