প্রথম পাতা খবর মণ্ডপসজ্জায় জুতোর ব্যবহার ‘ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে সরব শুভেন্দু, ভারতচক্র পুজোকে আইনি নোটিশ

মণ্ডপসজ্জায় জুতোর ব্যবহার ‘ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে সরব শুভেন্দু, ভারতচক্র পুজোকে আইনি নোটিশ

78 views
A+A-
Reset

ডেস্ক: প্রতিবার থিমে তাক লাগায় দমদম পার্ক ভারত চক্র পুজো কমিটি। এবারের দুর্গা পুজোয় তারা থিমের মাধ্যমে তুলে ধরেছে কৃষক আন্দোলনের ইতিহাস। সেই সজ্জায় ব্যবহার করা হয়েছে বহু জুতো, চটি। আর তা ধর্মীয় ভাবাবেগে আঘাত, এই অভিযোগ তুলে দমদম পার্ক (Dum Dum Park) ভারতচক্রের পুজো কমিটিকে আইনি নোটিস পাঠানো হল। পুজোর ঠিক আগে এই নোটিসে বেশ অস্বস্তিতে পুজো কমিটি। 


গোটা দেশ সাক্ষী হয়েছে লখিমপুরের মর্মান্তিক ঘটনার। আর সেই প্রেক্ষাপটেই মণ্ডপের দেওয়াল লিখন, “মোটরগাড়ি ওড়ায় ধুলো, পিষে মরে চাষিগুলো।” যা বাস্তবে শাসকদের কঙ্কালসার চেহারাটাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। ঐতিহাসিক থিম ফুটিয়ে তুলতে আনুষঙ্গিক উপাদানও ব্যবহার করা হয়েছে মণ্ডপসজ্জায়। আর সেখানেই আপত্তি জনৈক আইনজীবীর। তাঁর অভিযোগ, এই মণ্ডপসজ্জায় জুতো, চটি ব্যবহারে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। আর সেই কারণে আইনজীবী নোটিস (Legal Notice) পাঠিয়েছে দমদম পার্ক ভারতচক্রের পুজো উদ্যোক্তাদের।

আরও পড়ুন: ৪ কেন্দ্রে উপনির্বাচনে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী


জুতো দিয়ে পুজো মণ্ডপ কেন তৈরি করা হয়েছে, তাই জানতে চাওয়া হয়েছে এই নোটিসে। আইনজীবীর অভিযোগ, এতে সনাতনী হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করা হচ্ছে। অসম্মান করা হচ্ছে দুর্গাকে। অবিলম্বে এই পুজো মণ্ডপ থেকে জুতো সরানোর দাবি করেন তিনি।


অন্যদিকে টুইটারে হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর। তাঁর মতে, শিল্পের নামে মা দুর্গাকে অপমান করা হচ্ছে। রাজ্যের মুখ্য সচিব এবং স্বরাষ্ট্রসচিবের কাছে বিরোধী দলনেতার আর্জি বিষয়টি দেখার জন্যে। এবং আগামী ষষ্ঠীর মধ্যে সরিয়ে নেওয়ার কথা বলেন শুভেন্দু। অন্যদিকে বিজেপি নেতা অমিত মালব্য বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুপ্রেরনাতে কিছু লোকজন মা দুর্গা এবং হিন্দুদের অপমান করা হয়েছে। তৃণমূলের যোগ আছে বলেই কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.