প্রথম পাতা খবর এই তারিখের মধ্যে শেয়ারহোল্ডারদের প্যান, ব্যাঙ্কের বিবরণ আপডেট করতে বলছে এলআইসি, কী কারণে

এই তারিখের মধ্যে শেয়ারহোল্ডারদের প্যান, ব্যাঙ্কের বিবরণ আপডেট করতে বলছে এলআইসি, কী কারণে

35 views
A+A-
Reset

শেয়ারহোল্ডারদের পার্মানেন্ট অ্যাকাউন্ট নম্বর (প্যান) এবং ব্যাঙ্কের বিবরণ আপডেট করার পরামর্শ দিয়েছে লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (এলআইসি)। গত ৫ জুলাই সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে এ কথা জানিয়েছে দেশের বৃহত্তম বিমা সংস্থা।

এলআইসি-র ওই বিজ্ঞাপন অনুসারে, “সদস্যরা লক্ষ্য করতে পারেন যে কর্পোরেশনের পরিচালনা পর্ষদ ২৭ মে, ২০২৪-এ অনুষ্ঠিত সভায় প্রতিটি ১০ টাকার অভিহিত মূল্যের (ফেস ভ্যালু) ইক্যুইটি শেয়ার প্রতি ৬ টাকা চূড়ান্ত ডিভিডেন্ডের সুপারিশ করেছে। ২২ আগস্ট অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় বার্ষিক সাধারণ সভায় কর্পোরেশনের সদস্যদের দ্বারা একই ঘোষণা করা হবে।”

বলে রাখা ভালো, আয়কর আইন, ১৯৬১ অনুযায়ী সংস্থা সদস্যদের দেওয়া ডিভিডেন্ডের উপর উৎসে কর বা টিডিএস কেটে নেয়। কারণ, কোনো শেয়ারহোল্ডারের ডিভিডেন্ড থেকে আয় করযোগ্য। এক্ষেত্রে যে কোনো শেয়ারহোল্ডারকে নিজের ডিম্যাট অ্যাকাউন্টে দেওয়া প্যান আপডেট করতে হবে। যাতে পরবর্তীতে উচ্চ হারে টিডিএস এড়ানো সম্ভব হয়।

সেদিকে লক্ষ্য রেখেই শেয়ারহোল্ডারদের প্যান এবং অন্য বিবরণগুলি আপডেট করতে বলেছে। বিজ্ঞাপনে এলআইসি বলেছে, বলেছে, “যে সদস্যরা নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণ আপডেট করেননি, তাঁদের অনুরোধ করা হচ্ছে ১৯ জুলাই বিকাল ৫টার মধ্যে সংশ্লিষ্ট ডিপিগুলির সঙ্গে নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ আপডেট করে নিন। এটা সরাসরি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ডিভিডেন্ড পৌঁছে যেতে সাহায্য করবে”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.