দিলীপ-শুভেন্দুর ছবিতে মালা দিয়ে ‘তর্পণ’ মদনের, বিজেপি বলছে ‘তামাশা’

কলকাতা: মদন মিত্রের মতিগতি বোঝা দায়! তাঁর মন্তব্য তো বটেই, মাঝেমধ্যে এমন সব কর্মকাণ্ড ঘটিয়ে ফেলেন কামারহাটির বিধায়ক, যা নিয়ে তুমুল চর্চা চলে রাজ্য-রাজনীতিতে। রবিবার, মহালয়ার দিনও চর্চায় কামারহাটির ‘দামাল ছেলে’। বিষয় তাঁর তর্পণ।

এ দিন আচমকা বাবুঘাটে বিজেপি প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছবিতে মালা দিয়ে তর্পণ সারলেন মদন। বললেন, “বিজেপির রাজনৈতিক অপমৃত্যু হচ্ছে। পরে তর্পণ করার লোকও পাওয়া যাবে না। তাই আমি তর্পণ করে গেলাম।”

তবে দাবি করেছেন, প্রতীকী হিসেবে এই দুই নেতার ছবি ব্যবহার করেছেন তিনি। তাঁর কথায়, “এরা ব্যক্তিগত জীবনে সুস্থ থাকুন। আমাদের বিরোধী দলনেতা উনি রেজিস্টার মেনটেন করতে থাকুন। আগামী বছর যখন পঞ্চায়েত নির্বাচন হবে তারপর তর্পণ করতে আর কোনো বিজেপিকে নেতাকে পাওয়া যাবে না। কিন্তু বার বার বলছি যাঁদের ছবি দেখছেন, বাংলার মানুষরা যাঁদের প্রতি বীতশ্রদ্ধ, সেই প্রণম্য মানুষরা সুস্থ থাকুন, পরিবারে ভাল থাকুন, দীর্ঘায়ু কামনা করছি। কিন্তু রাজনৈতিক তাণ্ডব, সন্ত্রাস তার অবসান ঘটুক। সেই কারণেই তর্পণ”।

রাজনৈতিক কারণেই মদনের এই আচরণকে কটাক্ষ করতে ছাড়ছেন না বিজেপি নেতৃত্ব। দলের প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা বলেন, “যাঁর নিজের রাজনৈতিক জীবন সমাপ্ত হতে চলেছে, সেই আশংকায় এখন নানা প্রমাদ করছেন। জিরো থেকে হিরো হওয়ার জন্য এই বক্তব্য। মহালয়ার এই দিনটিকেও রাজনৈতিক রঙে রাঙাচ্ছে। এই সমস্ত কাজ তামাশা ছাড়া আর কিচ্ছু নয়।”

আরও পড়ুন: মহালয়ার দিনেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Related posts

মালদহে বজ্রপাতে মৃত অন্তত ১১, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন