প্রথম পাতা খবর ‘আমি যেমন বাংলার মেয়ে, তেমনই গোয়ারও মেয়ে’: মমতা বন্দ্যোপাধ্যায়

‘আমি যেমন বাংলার মেয়ে, তেমনই গোয়ারও মেয়ে’: মমতা বন্দ্যোপাধ্যায়

195 views
A+A-
Reset

মাত্র এক মাসের ব্য়বধানে গোয়ার মাটিতে পা রেখে বাংলার মুখ্য়মন্ত্রীর মন্তব্য়, ‘আমি গোয়ার লোক, গোয়ার ভাষাও জানি, আমি যেমন বাংলার মেয়ে, তেমনই গোয়ারও মেয়ে’একইসঙ্গে তাঁর আরও মন্তব্য়, আমি আপনাদের ভাষাও জানি। কিন্তু আমি এখানে মুখ্যমন্ত্রী হতে আসিনি। এভাবেই এই ভাষাতেই তাঁর এবারের গোয়া সফরের প্রথম দ্বিতীয় দিনেই গোয়ানিজদের মন জয় করে নিলেন বাংলার মেয়ে তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়।


গোয়ার রাজনীতিতে এই মুহুর্তে দ্রুত বিরোধী শক্তি হিসেবে উঠে আসছে তৃণমূল কংগ্রেস। সেখানকার একের পর এক বড় বড় রাজনৈতিক ব্য়ক্তিত্য় যোগদান করছেন জোড়াফুল শিবিরে। যে কারণে এই মুহূর্তে গোয়ার শাসক শিবির বিজেপির কাছে মাথাব্য়াথার কারণ হয়ে দেখা দিয়েছে মমতা বন্দ্য়োপাধ্য়ায় ও তাঁর দল তৃণমূল।


বিজেপির পাশাপাশি এই মুহূর্তে দেশের দ্বিতীয় বৃহত্তম দল কংগ্রেসের কাছেও মাথাব্য়াথার কারণ হয়ে দেখা দিয়েছে জোড়াফুল। কারণ বিজেপির পাশাপাশি কংগ্রেসেরও ঘর ভাঙতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। যে কারণে তৃণমূল কংগ্রেসকে একদিকে যেমন গেরুয়া শিবির টার্গেট করেছে, তেমনি তৃণমূলকে আক্রমনের নিশানা করেছে কংগ্রেসও।


সোমবার গোয়ার বেনাউলিমে একটি জনসভায় দাঁড়িয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের বক্তব্য়, আমরা এখানে কাউকে সুবিধা করে দিতে বা ভোট ভাগের রাজনীতি করতে আসিনি। এখানেই উল্লেখযোগ্য়, মমতা ও তৃণমূলকে কটাক্ষ করে কংগ্রেস অভিযোগ তুলেছে, গোয়ায় ভোট ভাগ করে গেরুয়া শিবিরকেই সুবিধা করে দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। অপরদিকে বিজেপির বক্তব্য়, গোয়ার মাটিতে তৃণমূল আসলে একটা বহিরাগত দল। এদিনের জনসভা থেকে তাই এই উভয় শিবিরকেই যোগ্য় জবাব দিলেন তৃণমূল নেত্রী, এমনটাই বলছে জোড়াফুল শিবিরের কর্মী-সমর্থকরা।




আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.